আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রোহিত শর্মা বা বিরাট কোহলি নয়, এই খেলোয়াড়কে ভারতীয় দলের ‘কোহিনূর হীরা’ বলে ঘোষণা করলেন প্রাক্তন অভিজ্ঞ !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া (Team India) আজ বিশ্বের সবচেয়ে প্রাণঘাতী ক্রিকেট দল। ভারতকে পরাজিত করা যেকোনো প্রতিপক্ষের জন্যই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। ভারতীয় দলে বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) থেকে শুরু করে হার্দিক পান্ড্য (Hardik Pandya) এবং ঋষভ পান্তের (Rishabh Pant) মতো ম্যাচজয়ী খেলোয়াড় রয়েছে, যাদের এককভাবে যেকোনো প্রতিপক্ষকে হারানোর ক্ষমতা রয়েছে। কিন্তু একজন ভারতীয় খেলোয়াড় আছেন, যাকে ছাড়া টিম ইন্ডিয়া নিস্তেজ দেখায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার কিংবদন্তি ফাস্ট বোলার জাসপ্রিত  বুমরাহের (Jasprit  bumrah) যোগ্যতা ও প্রতিভা কারো কাছেই গোপন নয়। ভারতের T20 বিশ্বকাপ ২০২৪ শিরোপা জেতাতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এই কারণেই বুমরাহকে (Jasprit bumrah) কোহিনূর বলে ডাকলেন প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক (Dinesh Karthik)। তিনি বলেন,

“বুমরাহ (Jasprit bumrah) খুব শান্ত থাকে এবং এখন পরিণত হয়েছে। তিনি একজন ফাস্ট বোলার এবং তিন ফরম্যাটেই তাকে কীভাবে খেলবেন সেটাই হবে নির্বাচকদের কাছে সবচেয়ে কঠিন প্রশ্ন। একজন ফাস্ট বোলারের ফিটনেসের যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। আমাদের উচিৎ শুধু বড় ম্যাচের জন্য তাদের সংরক্ষণ করা। কারণ সে ভারতীয় দলের কোহিনূর।”

Team India: Team India
Team India

ক্রিকবাজের সাথে কথা বলার সময়, দিনেশ কার্তিক (Dinesh Karthik) আরও বলেছিলেন যে আমাদের জসপ্রিত বুমরাহের (Jasprit bumrah) যত্ন নিতে হবে, যাতে তার ক্যারিয়ার দীর্ঘ হয়। জাসিকে অধিনায়ক না করার পরামর্শও দিয়েছিলেন কার্তিক (Dinesh Karthik)। তিনি বলেন,

“তাদের যত্ন নেওয়া উচিত যাতে তারা দীর্ঘ সময় ধরে ক্রিকেট খেলতে পারে। যখনই সে খেলে, তার একটা আলাদা ক্যারিশমা থাকে এবং সেটাই আমাদের দরকার। অধিনায়ক করা হলে তার ওপর চাপ বাড়তে পারে এবং তাকে যদি অনেক সিরিজে খেলতে পাঠানো হয়, তাহলে তার ইনজুরিতে পড়ার সম্ভাবনা থাকবে।

জসপ্রিত বুমরাহ (Jasprit bumrah) এখন পর্যন্ত ভারতের হয়ে খেলা ৩৬টি টেস্ট ম্যাচের ৬৯টি ইনিংসে ১৫৯টি উইকেট নিয়েছেন, যার মধ্যে ১০টি পাঁচ উইকেটও রয়েছে। এর বাইরে তিনি ৮৯টি ওয়ানডেতে ১৪৯ উইকেট এবং ৭০টি T20 আন্তর্জাতিকে ৮৯টি উইকেট নিয়েছেন। এছাড়া IPL জাসির পারফরম্যান্সও বেশ জোরালো।

আরও পড়ুন। Team India: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে এই তুখোর T20 ব্যাটসম্যানকে সুযোগ দেবেন গম্ভীর, ভারতকে জেতাবেন প্রত্যেক ম্যাচ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.