আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Babar Azam: বাংলাদেশের বিরুদ্ধে লজ্জাজনক রেকর্ড গড়লেন বাবর আজম, টেস্ট দল থেকে শীঘ্রই পড়বেন বাদ !!

Published on:

WhatsApp Group Join Now

Babar Azam: সম্প্রতি রাওয়ালপিন্ডিতে পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে খেলা টেস্ট ম্যাচে ১০ উইকেটে ঐতিহাসিক জয়লাভ করেছে বাংলাদেশ দল। টেস্ট ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম জয়। অন্যদিকে, পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান বাবর আজমের (Babar Azam) নামে একটি লজ্জাজনক রেকর্ড নিবন্ধিত হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এরপর আশঙ্কা করা হচ্ছে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়তে পারেন তিনি। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে বাবর আজমের পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক। প্রথম ইনিংসের দ্বিতীয় বলেই খাতা না খুলেই আউট হয়ে যান তিনি। সেই সঙ্গে দ্বিতীয় ইনিংসেও ৫০ বলে ৩টি চারের সাহায্যে তিনি মাত্র ২২ রান করতে সক্ষম হন বাবর (Babar Azam)।

এই বাজে পারফরম্যান্সের দরুন বাবরের নামে একটি লজ্জাজনক রেকর্ড তৈরি হয়েছে, যা দেখে পরবর্তী ম্যাচের জন্য প্লেয়িং ইলেভেনে তার জায়গা শঙ্কায় রয়েছে। আসলে, লাল বলের ক্রিকেটে ২৯ বছর বয়সী বাবর আজমের (Babar Azam) বাজে পারফরম্যান্স দীর্ঘদিন ধরেই চলছে। শেষ ৭ টেস্ট ম্যাচে একটিও হাফ সেঞ্চুরির ইনিংস খেলেননি তিনি।

Babar Azam
Babar Azam

গত ৭ টেস্টে মাত্র ২৭৫ রান করেছেন তিনি। ২০২২ সালে করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজের শেষ ১৬১ রানের বড় ইনিংস খেলেছিলেন বাবর। যে কারণে এখন প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়ার আশঙ্কায় রয়েছেন তিনি। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৪৪৮/৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

জবাবে, বাংলাদেশ ১১৭ রানের লিড নেয় এবং ৫৬৫/১০ রান করে। প্রথম ইনিংসে পিছিয়ে থাকার পর পাকিস্তান দল চাপে পড়ে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৪৬ রানে অলআউট হয়। এমতাবস্থায় সফরকারী বাংলাদেশ দল ৩০ রানের টার্গেট পায়, যা তারা কোনো উইকেট না হারিয়ে সহজেই অর্জন করে।

আরও পড়ুন। Babar Azam: “অধিনায়ক হিসাবে খুব খারাপ, ওর জন্যই…” পাকিস্তানের পরাজয়ের পর বাবরকে তুলোধোনা আখতারের !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.