আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

আমেরিকার হয়ে ১৭১ রানের ঝোড়ো ইনিংস খেললেন ভারতীয় বংশোদ্ভুত এই খেলোয়াড়, বিশ্বকাপের ফাইনালে ছিলেন টিম ইন্ডিয়ার জয়ের ‘নায়ক’ !!

Published on:

WhatsApp Group Join Now

Smit Patel: বর্তমানে অনেক খেলোয়াড় রয়েছেন যারা নিজের দেশ ছেড়ে অন্য দেশের হয়ে ক্রিকেট খেলছেন। এই তালিকায় একাধিক নাম রয়েছে। সেই নামের তালিকায় সামিল রয়েছে উনমুক্ত চন্দ, সৌরভ নেত্রওয়ালকরের মতো খেলোয়াড়দের নাম। বিশ্বকাপের এই নায়ক এখন আন্তর্জাতিক ক্রিকেটে আমেরিকার প্রতিনিধিত্ব করছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুধু তাই নয়, সম্প্রতি এই দলের হয়ে খেলতে গিয়ে ২২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭১ রান করেছেন তিনি। আসল এই খেলোয়াড় হলেন স্মিত প্যাটেল (Smit Patel)। ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জয়ের নায়ক ছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৮৪ বলে ৬২ রানের ইনিংস খেলেন স্মিত প্যাটেল (Smit Patel)।

Smit Patel
Smit Patel

বর্তমানে গুজরাটের এই খেলোয়াড় আমেরিকার হয়ে ক্রিকেট খেলছেন। সম্প্রতি আমেরিকার হয়ে কানাডার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। ৩টি ওয়ানডে ম্যাচে ২২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৭ গড়ে ১৭১ রান করেছেন স্মিত প্যাটেল (Smit Patel)। এছাড়াও, দুটি হাফ সেঞ্চুরি ইনিংসও খেলছেন তিনি।

স্মিত প্যাটেল ঘরোয়া ক্রিকেটে মোট ৪টি দলের প্রতিনিধিত্ব করেছেন। এর মধ্যে গুজরাট, বরোদা, গোয়া এবং ত্রিপুরার নাম রয়েছে। ৫৫টি প্রথম শ্রেণির ম্যাচে, ১১টি সেঞ্চুরি ও ১৪টি হাফ সেঞ্চুরিসহ ৩২৭৮ রান করেছেন তিনি। এছাড়া, ৩৩টি T20 ম্যাচে ৭৭৮ রান করেছেন স্মিত। সুযোগের অন্বেষণে ৩ বছর আগে ভারত ছেড়ে আমেরিকায় স্থায়ী হন তিনি।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে বাদ পড়লেন সরফরাজ খান, তার জায়গায় খেলবেন এই দুই ফ্লপ ব্যাটসম্যান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.