আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৪,৪,৪… রঞ্জিতে ৩২৭ রানের ঝোড়ো ইনিংস খেললেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার কেদার যাদব, ভক্তদের করেছেন হতবাক !!

Published on:

WhatsApp Group Join Now

Kedar Jadhav: শ্রীলঙ্কা সফরের পর এবার বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট ও ৩ ম্যাচের T20 সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। খুব শীঘ্রই এই সিরিজের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা করা হবে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশের সঙ্গে ২ টেস্ট ম্যাচের সিরিজ। তবে, তার আগেই শুরু হতে চলেছে দলীপ ট্রফি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্তমানে ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান কেদার যাদবের (Kedar Jadhav) খেলা একটি ইনিংস শিরোনামে এসেছে। মহারাষ্ট্রের হয়ে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরির একটি দুর্দান্ত ইনিংস খেলেন কেদার যাদব (Kedar Jadhav)। যার কারণে কেদারের খেলা এই ইনিংসটি এখনও মনে রেখেছেন ক্রিকেট ভক্তরা।

২০১২ সালে উত্তর প্রদেশ এবং মহারাষ্ট্রের মধ্যে খেলা রঞ্জি ট্রফি ম্যাচে একটি ঝড়ো ট্রিপল সেঞ্চুরি করেছিলেন কেদার যাদব। মহারাষ্ট্রের হয়ে কেদার যাদব প্রথম ইনিংসে মাত্র ৩১২ বলে ৩২৭ রানের ম্যারাথন ইনিংস খেলেন। যেখানে নিজের ঝোড়ো ট্রিপল সেঞ্চুরিতে, ৫৪টি চার এবং ২ ছক্কা মেরেছিলেন কেদার যাদব (Kedar Jadhav)।

Kedar Jadhav
Kedar Jadhav

অর্থাৎ, কেদার যাদব ২২৮ রান করেছিলেন শুধুমাত্র বাউন্ডারি থেকে। যাদবের এই ইনিংসের কারণে প্রথম ইনিংসেই ৭৬৪ রান তুলতে সফল হয় মহারাষ্ট্র। ভারতীয় দলের ব্যাটিং অলরাউন্ডার খেলোয়াড় কেদার যাদবের বয়স বর্তমানে ৩৯ বছর। আর এখন টিম ইন্ডিয়াতেও সুযোগ পাচ্ছেন না তিনি।

তিনি এই বছরের ৩ জুন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এবং এখন তাকে IPL-এ ধারাভাষ্য দিতে দেখা যায়।কেদার যাদব ২০২৩ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের হয়ে IPL-এ তার শেষ ম্যাচ খেলেছিলেন। IPL-এ এবং ভারতের হয়ে যাদবের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। কেদার যাদব ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপে টিম ইন্ডিয়ার স্কোয়াডে অন্তর্ভুক্ত হয়েছিল।

কেদার ভারতের হয়ে ৭৩টি ওডিআই ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৪২ গড়ে এবং ১০১ স্ট্রাইক রেটে ১৩৮৯ রান করেছেন। যেখানে তার নামে রয়েছে ২টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি। যেখানে কেদার যাদব ৯টি T20 আন্তর্জাতিক ম্যাচে ১২২ রান করেছেন। একই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে কেদার যাদবের নামে ২৭টি উইকেট রয়েছে।

আরও পড়ুন। Kedar Jadhav: ৬,৬,৬,৬,৪,৪,৪,৪… কেদার যাদব রঞ্জিতে বিপর্যয় সৃষ্টি করেছেন, ৫৬টি বাউন্ডারি হাঁকিয়ে বানিয়েছেন ৩২৭ রানের পাহাড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.