আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে T20 সিরিজ থেকে বাদ পড়লেন সিরাজ-পন্থ সহ ৫ খেলোয়াড়, দলে ফিরলেন সঞ্জু- চাহাল !!

Published on:

WhatsApp Group Join Now

ঘরের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন T20 সিরিজ খেলবে ভারতীয় দল। T20 সিরিজের প্রথম ম্যাচ হবে ৬ অক্টোবর এবং শেষ ম্যাচ হবে ১২ অক্টোবর। ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) এই সিরিজের জন্য অনেক সিনিয়র খেলোয়াড়দের বদলে অনেক তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া হবে, যারা তাদের সম্প্রতি টিম ইন্ডিয়ার জন্য দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল এবং অভিষেক শর্মা ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) T20 সিরিজে টিম ইন্ডিয়াতে সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে। তিনজন খেলোয়াড়ই অসাধারণ পারফর্ম করেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে তেমন কিছু করতে পারেননি সঞ্জু। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে ৫৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। অভিষেক শর্মাও এই সিরিজে বেশ মুগ্ধ হয়েছেন।

জিম্বাবুয়ে সফরে সেঞ্চুরির ইনিংস খেলেছিলেন অভিষেক। এ ছাড়া যুজবেন্দ্র চাহালও এই সিরিজে সুযোগ পাবেন বলে ধারণা করা হচ্ছে। চাহাল ২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারতীয় দলের একজন অংশ ছিলেন। কিন্তু শেষ একাদশে তাকে সুযোগ দেওয়া হয়নি। কিন্তু ২০২৪ সালের IPL-এ চাহাল ১৫টি ম্যাচে ১৮টি উইকেট নিয়েছিলেন।

Ind Vs Ban
Ind Vs Ban

ধারণা করা হচ্ছে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) T20 সিরিজ থেকে ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, হার্দিক পান্ডিয়াকে বাদ দেওয়া হতে পারে। প্রকৃতপক্ষে, পন্থ, আইয়ার এবং সিরাজের সাম্প্রতিক পারফরম্যান্স হতাশাজনক, অন্যদিকে হার্দিক এবং কুলদীপ বিশ্রাম পেতে পারেন।

ঋষভ পন্থ সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওডিআই ম্যাচে ৬ রান করেছিলেন, আর আইয়ারও ৩টি ম্যাচে ২৩, ৭ ও ৮ রানের ইনিংস খেলেছিলেন। সিরাজের পারফরমেন্সও ছিল বাজে। এই সিরিজে খেলা ৩টি ওয়ানডে ম্যাচে মাত্র ৩ উইকেট নিতে পেরেছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে টিম ইন্ডিয়ার সম্ভাব্য প্লেয়িং ইলেভেন: শুভমান গিল (C), যশস্বী জয়সওয়াল, অভিষেক শর্মা, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, সঞ্জু স্যামসন (WK), রিংকু সিং, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আভেশ খান, খলিল আহমেদ ও আরশদীপ সিং।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে সর্বাধিক রান করা সত্ত্বেও আসন্ন টেস্ট সিরিজে এই খেলোয়াড়কে সুযোগ দিলেন না আগরকার, শীঘ্রই শেষ হতে চলেছে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.