আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রোহিতের সঙ্গে শত্রুতার কারণে ভারতীয় দল থেকে বহিষ্কৃত হবেন এই অভিজ্ঞ খেলোয়াড়, আর পাবেন না খেলার সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি রোহিত শর্মার নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলেছিল ভারত (Team India)। এই সিরিজে টিম ইন্ডিয়ার এক তারকা অলরাউন্ডার হিটম্যানের অধিনায়কত্বে খেলতে অস্বীকার করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় অনুষ্ঠিত ২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করতে ব্যাট এবং বল দিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এখন এই কারণে তাঁর ক্যারিয়ার নষ্ট হয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে। আসলে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তার স্ত্রী নাতাশা স্কোন্টেভিক বিবাহবিচ্ছেদের মাধ্যমে আলাদা হয়ে গেছেন। পান্ডিয়াও ছেলের থেকে দূরে সরে গেছেন। ছেলের কাছ থেকে দূরে থাকার কষ্ট একমাত্র বাবাই বুঝতে পারেন।

অন্যদিকে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে হার্দিকের বিবাদের খবর প্রকাশিত হয়েছিল। ২০২৪ সালের IPL-এ পান্ডিয়ার মুম্বাইয়ের অধিনায়কত্বই এর পেছনে একটি বড় কারণ বলে জানা গেছে। এখন, যখন গৌতম গম্ভীর এবং অধিনায়ক রোহিত শর্মাকে T20-তে ভারতের (Team India) নতুন অধিনায়ক সম্পর্কে তাদের মতামত জানতে চাওয়া হয়েছিল, তারা হার্দিককে নয়, সূর্যকুমার যাদবের পরামর্শ দিয়েছিলেন হিটম্যান।

Hardik Pandya, Team India
Hardik Pandya

ভারতীয় দলের (Team India) অধিনায়ক রোহিত শর্মা ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর অবসরের ঘোষণা দিয়েছেন। এর পরেই মনে করা হয়েছিল যে সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে টিম ইন্ডিয়ার নতুন উত্তরসূরি করা যেতে পারে। কিন্তু, শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে তার নামের বিষয়ে কোনো সম্মতি দেওয়া হয়নি। যার কারণে অধিনায়ক নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)।

এর পরে মনে করা হচ্ছে পান্ডিয়ার পরিবর্তে নতুন অধিনায়কত্ব পাবে টিম ইন্ডিয়া (Team India)। কারণ, শুভমান গিলকে (Shubman Gill) নতুন অধিনায়ক হিসেবে প্রস্তুত করছে BCCI। জিম্বাবুয়ের বিপক্ষে প্রচারণা চালাতে দেখা গেছে তাকে। IPL-এ হার্দিক ও রোহিতের মধ্যে ঝগড়া হয়েছিল, এমন কিছু ছবি সোশ্যাল মিডিয়াতেও পাওয়া যাচ্ছে।

কিন্তু ২০২৪ সালের T20 বিশ্বকাপে যেভাবে উভয় খেলোয়াড় একে অপরকে সমর্থন করেছিলেন, তা দেখার পর মনে হলো সম্পর্কটা টক না হয়ে মধুর হয়েছে। কিন্তু, পোষাক আকারে কি একটি মেজাজ এটা কেউ জানে না। অধিনায়ক নির্বাচন করার সময় হার্দিকের পরিবর্তে সূর্যকুমারের নাম অনুমোদন করেছিলেন রোহিত। এরপর দুই খেলোয়াড়ের মধ্যে বিবাদের পরিস্থিতি তৈরি হয়েছে বলে ভক্তদের ধারণা।

আরও পড়ুন। Team India: এই দুই অভিজ্ঞ খেলোয়াড়ের সাথে অন্যায় করলেন রোহিত, দরকার মেটার পরেই দেখিয়েছেন দল থেকে বাইরের রাস্তা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.