আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: অবসরের বয়সে দুর্দান্ত কামব্যাক করেছেন এই খেলোয়াড়, পরবর্তী ম্যাচ খেলার সুযোগ দেবেন রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

আজকাল রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলে (Team india) অনেক খেলোয়াড় সুযোগ পাচ্ছেন। তরুণ খেলোয়াড় ছাড়াও সিনিয়র খেলোয়াড়রাও ফিরছেন। তবে রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে একজন খেলোয়াড় দুর্দান্ত পারফরম্যান্স করে নিজের ক্যারিয়ার বাঁচিয়েছেন। প্লেয়িং ইলেভেনে এই খেলোয়াড়কে সুযোগ দিচ্ছিলেন না রোহিত। কিন্তু তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে, হিটম্যানকে এই খেলোয়াড়কে সুযোগ দিতে হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আমরা ফাস্ট বোলার মহম্মদ শামির (Mohammed Shami) কথা বলছি, যাকে ২০২৩ বিশ্বকাপের দলে রাখা হয়েছিল। কিন্তু প্লেয়িং ইলেভেনে এই খেলোয়াড়কে সুযোগ দিচ্ছিলেন না রোহিত শর্মা (Rohit Sharma)। প্রথম চার ম্যাচে প্লেয়িং ইলেভেনে সুযোগ পাননি শামি (Mohammed Shami)। কিন্তু হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বাংলাদেশের বিপক্ষে খেলা ম্যাচে চোট পেয়েছিলেন এবং পরে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছিলেন, তারপরে হিটম্যান মহম্মদ শামিকে সুযোগ দিয়েছিলেন এবং তিনি তার পারফরম্যান্স দিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন।

শামি (Mohammed Shami) শুধু ভারতের হয়েই খেলেননি, বিশ্বকাপে ১০ টি দলের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারও হয়েছেন। মাত্র ৮ ম্যাচ খেলে ৭ ম্যাচে ২৪ উইকেট নিয়েছেন। এই সময়ের মধ্যে, শামি তিনবার পাঁচ উইকেট শিকার করেছেন। যেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ৭ উইকেট নিয়েছিলেন। ভক্তরা এখনও শামির দুর্দান্ত স্পেল মনে রেখেছেন।

Rohit Sharma: Mohammed Shami
Mohammed Shami

বিশ্বকাপে ভারতীয় বোলিং বিভাগের হয়ে এককভাবে অসাধারণ পারফর্ম করে চলেছেন তিনি। তবে এই বিশ্বকাপের পর তাকে অস্ত্রোপচার করতে হয়। ২০২৩ সালের বিশ্বকাপের পর অস্ত্রোপচারের জন্য ইংল্যান্ডে গিয়েছিলেন শামি।

সফল চিকিৎসার পর, তিনি ভারতে ফিরে আসেন এবং বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন চালিয়ে যান। এখন ভারতীয় ক্রিকেট দলে কামব্যাক করতে প্রস্তুত শামি। মনে করা হচ্ছে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ফিরতে পারেন শামি। ভারতের হয়ে, তিনি ৬৪ টেস্ট ম্যাচে ২২৯ উইকেট নিয়েছেন, যেখানে তিনি ১০১টি ODI ম্যাচে ৯৫ উইকেট নিয়েছেন। তিনি ২৩ ম্যাচে ২৪ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Team India: একটানা তৃতীয়বারের মত WTC ফাইনাল খেলবে ভারতীয় দল, এই সমীকরণেই আবারও পৌঁছাবে ফাইনালে !!
About Author

Leave a Comment

2.