আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ajit Agarkar: ভালো পারফরমেন্স সত্ত্বেও এই ৩ খেলোয়াড়কে দলীপ ট্রফিতে খেলার সুযোগ দেননি অজিত আগরকার, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

Ajit Agarkar: বর্তমানে দীর্ঘ বিশ্রামে রয়েছে ভারতীয় পুরুষ ক্রিকেট দল। তবে ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে দলীপ ট্রফি। যার জন্য ৪টি দল ঘোষণা করেছে BCCI। যেখানে টিম ইন্ডিয়ার সিনিয়র খেলোয়াড়দের খেলতে দেখা যাবে। কিন্তু, প্রধান নির্বাচক অজিত আগরকার (Ajit Agarkar) দলীপ ট্রফিতে অংশগ্রহণের জন্য ৩ জন বড় প্রতিযোগীকে বেছে নেননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

১. পৃথ্বী শ:

Prithvi Shaw, Ajit Agarkar
Prithvi Shaw

প্রায় ৩ বছর ধরে মাঠের বাইরে ভারতীয় দলের তরুণ ওপেনার পৃথ্বী শ (Prithvi Shaw)। ২০২১ সালে তিনি ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে। তারপর থেকে, পৃথ্বী শ টিম ইন্ডিয়াতে প্রত্যাবর্তনের জন্য লড়াই করে চলেছেন। কিন্তু বর্তমানে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন তিনি।

সেখানে দারুণ ফর্মে দেখা যাচ্ছে পৃথ্বীকে। ওয়ানডে কাপে নর্থহ্যাম্প্টশায়ার দলের হয়ে খেলতে থাকা শ এখনও পর্যন্ত ৮ ম্যাচে ৪২.৮৮ গড়ে ৩৪৩ রান করেছেন। এর পরে মনে করা হয়েছিল যে তিনি দলীপ ট্রফিতে জায়গা পেতে পারেন। কিন্তু অজিত আগরকার (Ajit Agarkar) তাকে অন্তর্ভুক্ত করেননি।

২. অজিঙ্কা রাহানে:

Ajinkya Rahane, Ajit Agarkar
Ajinkya Rahane

অজিত আগারকারের (Ajit Agarkar) আমলে, অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) জন্য টিম ইন্ডিয়ার দরজা বন্ধ বলে মনে হচ্ছে। কারণ, তাকে সর্বশেষ গত বছর WTC ২০২৩-এ খেলতে দেখা গেছে। তবে ভারতীয় দলে ফেরার আশা ছাড়েননি অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে।

দলীপ ট্রফিতে নির্বাচিত না হওয়ার পর ভয়ঙ্কর ফর্ম দেখাতে শুরু করেছেন তিনি। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রাণঘাতী ব্যাটিং করছেন রাহানে। ওয়ানডে কাপে লিচেস্টারশায়ার দলের হয়ে তিনি হ্যাম্পশায়ারের বিপক্ষে ৭০ রানের অর্ধশতক এবং গ্লুচেস্টারশায়ারের বিপক্ষে ৬২ রানের অর্ধশতক ইনিংস খেলেছিলেন।

৩. যুজবেন্দ্র চাহাল:

Yuzvendra Chahal, Ajit Agarkar
Yuzvendra Chahal

এই তালিকায় তৃতীয় এবং শেষ নাম টিম ইন্ডিয়ার লেগ স্পিনার বোলার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal)। যা সরাসরি প্রত্যাখ্যান করেছেন প্রধান নির্বাচক অজিত আগরকার। জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে অন্যান্যদের সুযোগ দিলেও চাহালকে সুযোগ দেননি অজিত আগারকার (Ajit Agarkar)।

এখন দলীপ ট্রফিতে ৬১ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। কিন্তু, এই ঘরোয়া টুর্নামেন্টেও তাকে বাইরের পথ দেওয়া হয়েছিল। বর্তমানে চাহালকে ভালো ফর্মে দেখা যাচ্ছে। ওয়ানডে কাপের প্রথম ম্যাচেই ৫ উইকেট নেওয়ার অলৌকিক ঘটনা ঘটিয়েছিলেন তিনি।

আরও পড়ুন। Ajit Agarkar: বন্ধুর বোনের সঙ্গে প্রেমে পড়ে ধর্মের শিকল ভেঙেছিলেন অজিত আগরকার, প্রকাশ্যে এলো কিংবদন্তির প্রেমের গল্প !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.