আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রাহুল দ্রাবিড়ের দৌলতে টিম ইন্ডিয়াতে নির্বাচিত হয়েছিলেন এই খেলোয়াড়, খারাপ পারফরমেন্সের জন্য তাকে দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিলেন গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

KL Rahul: রাহুল দ্রাবিড় (Rahul Dravid) তার কোচিংয়ে অনেক তরুণ ভারতীয় খেলোয়াড়দের সুযোগ দিয়েছিলেন। তিনি সিনিয়র খেলোয়াড়দের প্রতি আস্থা প্রকাশ করে, তাদের টিম ইন্ডিয়াতে খেলার জন্য সমর্থন করেছিলেন। যাইহোক, গৌতম গম্ভীরও (Gautam Gambhir) নিজের মেয়াদে রাহুলের সমর্থিত একজন খেলোয়াড়কে সুযোগ দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এই খেলোয়াড় প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হন। এখন মনে করা হচ্ছে ভারতীয় দল থেকে বাদ পড়বেন এই ব্যাটসম্যান। আসলে তিনি হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল যাকে ভারতীয় দলে অনেক সুযোগ দেওয়া হয়েছিল। বিশেষ করে রাহুল দ্রাবিড় তাকে ৩টি ফরম্যাটেই প্রচুর সুযোগ দিয়েছেন।

২০২২ সালের T20 বিশ্বকাপে ভারতের হয়ে ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকাও পালন করেছিলেন কেএল রাহুল। যেখানে রাহুল ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ এবং এশিয়া কাপ ২০২৩-এর মতো বড় টুর্নামেন্টেও টিম ইন্ডিয়ার অংশ ছিলেন। রাহুল দ্রাবিড়ের কোচিং মেয়াদে, কেএল রাহুলকে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ৩টি ফরম্যাটেই যথেষ্ট সুযোগ দিয়েছিল।

Kl Rahul
Kl Rahul

কিন্তু, ২০২৩ বিশ্বকাপে ফ্লপ হওয়ার পর, দ্রাবিড় তাকে ২০২৪ সালের T20 বিশ্বকাপে সুযোগ দেননি। এখান থেকেই কেএলের খারাপ দিন শুরু হয়। কিন্তু, টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার পর, গম্ভীর আবার কেএল রাহুলকে দলে ফিরিয়ে আনেন। এরপরেও রাহুল শোচনীয়ভাবে ফ্লপ করেন। এখন এমন পরিস্থিতিতে মনে করা হচ্ছে যে কেএলকে টিম ইন্ডিয়া থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখাতে পারেন গৌতম গম্ভীর।

আসলে, সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে বাজে পারফর্ম করেছেন তিনি। প্রথম ম্যাচে রাহুলের (KL Rahul) পক্ষ থেকে স্ট্রাগলিং ব্যাটিং দেখা গিয়েছিল। মাত্র ৩১ রান করেছিলেন তিনি। যেখানে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে রাহুলের (KL Rahul) খাতাও খোলেনি। ২ বল মোকাবেলা করে শূন্য রান করেন।

গৌতম গম্ভীর তার মেয়াদে কেএল রাহুলের (KL Rahul) জায়গায় ঋষভ পন্থকে (Rishabh Pant) সমর্থন করতে পারেন। পন্থও মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেন। সম্প্রতি, তিনি ২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারতের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম T20 ম্যাচেও তিনি ৪৯ রানের দ্রুত ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন। KL Rahul: শুধু ক্রিকেট নয়, এই কাজের মাধ্যমে বছরে কোটি কোটি টাকা কামাচ্ছেন কেএল রাহুল, জানলে চোখ কপালে উঠবে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.