আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: কোনো অপরাধ না করেই শাস্তি পাচ্ছেন এই অভিজ্ঞ খেলোয়াড়, রান করা সত্ত্বেও ভারতীয় দলে তাকে জায়গা দিতে নারাজ আগরকার !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় পুরুষ ক্রিকেট দলের (Team India) প্রধান নির্বাচক অজিত আগরকারের (Ajit Agarkar) তত্ত্বাবধানে অনেক খেলোয়াড়ই অভিষেকের সুযোগ পেয়েছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপের শিরোপা জেতার পর আগারকারের নির্বাচক কমিটিও প্রশংসিত হয়েছিল। কিন্তু, তাঁর বিরুদ্ধে অনেক খেলোয়াড়কে বাদ দেওয়ার অভিযোগও উঠেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন একজন যোগ্য খেলোয়াড়কে টিম ইন্ডিয়াতে (Team India) খেলার সুযোগ দিচ্ছেন না আগরকার (Ajit Agarkar)। নির্বাচকরা সেই প্রতিভাবান খেলোয়াড়কে বারংবার উপেক্ষা করছেন। আসলে টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson) খুব কমই সুযোগ পান। ভারতীয় দলে তাঁর স্থায়ী জায়গা স্থির নয়।

যার কারণে BCCI-কে অনেকবার সঞ্জুর (Sanju Samson) ভক্তদের রোষের মুখে পড়তে হয়েছে। এই তরুণ খেলোয়াড়ের ক্যারিয়ার নষ্ট করার অভিযোগ রয়েছে অজিত আগরকারের বিরুদ্ধে। টিম ইন্ডিয়াকে (Team India) বাদ দিন, দলীপ ট্রফিতেও সঞ্জুকে সুযোগ দেওয়ার যোগ্য মনে করেননি তিনি। সঞ্জু স্যামসনের ক্যারিয়ার উত্থান-পতনে ভরা।

Sanju Samson, Team India
Sanju Samson

২০১৫ সালে ভারতীয় দলের (Team India) হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন সঞ্জু স্যামসন। কিন্তু, ২০২৪ সালেও তিনি দলে নিজের জায়গা নিশ্চিত করতে সক্ষম হননি। এর পেছনে প্রধানত দুটি কারণ রয়েছে। সঞ্জুকে সুযোগ দেওয়া হলে তিনি পারফর্ম করতে পারছেন না। সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে T20-তে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

যেখানে ২ ম্যাচে খাতা খুলতে পারেননি সঞ্জু। দ্বিতীয় কারণ হল সঞ্জুকে খুব কম খেলায় অন্তর্ভুক্ত করা হয়। ৩ ম্যাচের সিরিজে ১টি ম্যাচ খেলেই বাদ পড়েছেন তিনি, যা তার খেলায় খারাপ প্রভাব ফেলেছে। আগামী মাসে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ হবে। যেখানে, ঋষভ পন্থ (Rishabh Pant) ফিরতে পারেন এবং সঞ্জু বাদ পড়তে পারেন।

সঞ্জু স্যামসন ভারতের হয়ে এখনও পর্যন্ত ৩০টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৫৬.৬৬ গড়ে ৫১০ রান করেছেন। এই সময়ে তিনি ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরিও করেছেন। ৩০টি T20 ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন সঞ্জু। যেখানে ১৯.৩০-এর খারাপ গড়ে মাত্র ৪৪৪ রান করতে সক্ষম হয়েছেন তিনি।

আরও পড়ুন। Team India: শীঘ্রই অবসরের ঘোষণা দিতে পারেন ভারতীয় দলের এই অভিজ্ঞ খেলোয়াড়, হারাতে চলেছেন ভারতীয় জার্সি পরার সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.