আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sachin Tendulkar: কোহলি নন বরং শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙবেন ইংল্যান্ডের এই খেলোয়াড়, বড় ভবিষ্যৎবাণী রিকি পন্টিংয়ের !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতের গ্রেট ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) অনেক আগেই ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। কিন্তু আজও আধুনিক যুগের অন্য কোনো ব্যাটসম্যান তার রেকর্ডের ধারে কাছেও নেই। টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) শচীনের কিছু রেকর্ড ভাঙতে পারেন বলে মনে করা হচ্ছে। তবে এখন অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) একটি বড় ভবিষ্যদ্বাণী করেছেন এবং বলেছেন যে ইংল্যান্ডের শক্তিশালী ব্যাটসম্যান শীঘ্রই শচীনের (Sachin Tendulkar) একটি বড় রেকর্ড ভেঙে দিতে পারেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ICC রিভিউ প্রোগ্রামে কথা বলার সময় রিকি পন্টিং (Ricky Ponting) বলেছিলেন যে ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট (Joe Root) যেভাবে খেলছেন এবং তার রান করার ক্ষুধা তার সাহায্যে তিনি শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) বড় রেকর্ড ভাঙতে পারেন। পন্টিং (Ricky Ponting) বলছেন, টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে রুট (Joe Root) শচীনকে (Sachin Tendulkar) ছাড়িয়ে যেতে পারেন। জানিয়ে রাখি, বর্তমানে দুজনের মধ্যে প্রায় চার হাজার রানের পার্থক্য রয়েছে।

Sachin Tendulkar: Joe Root
Joe Root

৪৯ বছর বয়সী রিকি পন্টিং (Ricky Ponting) বলেছেন, “রুট (Joe Root) এই রেকর্ড ভাঙতে পারে (টেস্টে সর্বাধিক রান করার)। তিনি বর্তমানে ৩৩ বছর বয়সী এবং প্রায় ৩০০০ (৩৮৯৩) রান পিছিয়ে আছেন। দেখা যাক সে কয়টা টেস্ট খেলে। যদি সে বছরে ১০থেকে ১৪টি টেস্ট খেলে এবং প্রতি বছর ৮০০ থেকে ১০০০ রান করে, তাহলে তিন-চার বছরে সে সেখানে পৌঁছাতে পারবে।”

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার রেকর্ড শচীন টেন্ডুলকারের। ২০০ টেস্ট ম্যাচে তিনি ১৫৯২১রান করেছেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রিকি পন্টিং, যিনি ১৬৮ টেস্টে ১৩৩৭৮রান করেছেন। জো রুটের (Joe Root) কথা বলতে গেলে এই তালিকায় তিনি রয়েছেন সপ্তম স্থানে। ১৪৩ ম্যাচে ১২০২৭ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। আমরা যদি বিরাট কোহলির (Virat Kohli) পরিসংখ্যান দেখি, তিনি ১৩৩ টেস্ট ম্যাচ খেলে মাত্র ৮৮৪৮রান করেছেন এবং তিনি সবচেয়ে বেশি টেস্ট রান করা খেলোয়াড়দের তালিকায় ১৯ নম্বরে রয়েছেন।

শচীন টেন্ডুলকার- ১৫৯২১রান
রিকি পন্টিং- ১৩৩৭৮রান
জ্যাক ক্যালিস- ১৩২৮৯রান
রাহুল দ্রাবিড়- ১৩২৮৮রান
অ্যালিস্টার কুক- ১২৪৭২রান

আরও পড়ুন। Sachin Tendulkar: ১৬ বছর বয়সেই আব্দুল কাদিরের রাতের ঘুম কেড়ে নিয়েছিলেন শচীন টেন্ডুলকার, এক ওভারে হাকিয়ে ছিলেন পাঁচটি ছক্কা !!
About Author

Leave a Comment

2.