আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: অভিষেক ম্যাচেই মাত্র ৭ রান করলেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়, হচ্ছেন সমালোচনার শিকার !!

Published on:

WhatsApp Group Join Now

‘দ্য ওয়াল’ নামে পরিচিত টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। লাল বলের ক্রিকেটে তার নাম বিশেষভাবে বিখ্যাত ছিল। এমন পরিস্থিতিতে, আশা ছিল যে রাহুল দ্রাবিড়ের ছেলে তার বাবার পদাঙ্ক অনুসরণ করবে এবং কিছু দুর্দান্ত কীর্তি করবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু অভিষেক ম্যাচেই হাঁটু গেড়ে বসেন তিনি। কর্ণাটকের একটি স্থানীয় টুর্নামেন্টে শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছেন রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পুত্র সমিত দ্রাবিড় (Samit Dravid)। আসলে, সমিত দ্রাবিড় বর্তমানে কর্ণাটকের মহারাজা T20 লিগে খেলছেন। যেখানে মহীশূর ওয়ারিয়র্স তাকে মৌসুমের দ্বিতীয় ম্যাচে অভিষেকের সুযোগ দেয়। অলরাউন্ডার হিসেবেই দলের অংশ তিনি।

এই ম্যাচে তিনি ভালো পারফরম্যান্স করবেন বলে আশা করা হয়েছিল, কিন্তু ফ্লপ প্রমাণিত হয়েছেন সমিত দ্রাবিড়। প্রথম ম্যাচে মাত্র ৭ রান করতে পারেন তিনি। টুর্নামেন্টের আগে নিলামের সময়, তাকে ৫০ হাজার টাকা দর দেওয়া হয়েছিল। কিন্তু নিজের দামের ন্যায্যতা দিতে পারেনি তিনি। এই ম্যাচে মহীশূর ওয়ারিয়র্স প্রথমে ব্যাট করে ১৫৯ রান করে।

Samit Dravid, Rahul Dravid
Samit Dravid

মনোজ ভান্ডে (Manoj Bhandage) ১৬ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেন। তবে, বৃষ্টির কারণে ম্যাচটি মাঝপথে বন্ধ করতে হয়েছিল। পরে ডাকওয়ার্থ লুইস (DLS) নিয়মের ভিত্তিতে, নাম্মা শিবমোগা দল ৯ ওভারে ৮৮ রানের লক্ষ্য পায়। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ৮০ রান করতে পারে নাম্মা শিবমোগার দল।

এইভাবে মহীশূর ওয়ারিয়র্স ম্যাচ জিতেছে। তবে কর্ণাটকের হয়ে অনূর্ধ্ব-১৪ এবং অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে নিজের প্রতিভা দেখিয়েছেন সমিত। ২০২৩ সালের ডিসেম্বরে, কোচবিহার ট্রফিতে জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে কর্ণাটকের হয়ে সমিত ৯৮ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। এছাড়াও গত বছর ভিনু মানকড় ট্রফিতেও তিনি সবার দৃষ্টি আকর্ষণ করেছিলেন।

আরও পড়ুন। Rahul Dravid: RCB বা KKR নয়, বরং আসন্ন IPL-এ এই দলের হেড কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়, পেয়েছেন কোটি টাকার অফার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.