আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: শীঘ্রই অবসরের ঘোষণা দিতে পারেন ভারতীয় দলের এই অভিজ্ঞ খেলোয়াড়, হারাতে চলেছেন ভারতীয় জার্সি পরার সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) পরবর্তী দ্বিপাক্ষিক অ্যাসাইনমেন্ট বাংলাদেশের বিপক্ষে। ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের হোম টেস্ট সিরিজধারণা করা হচ্ছে এই সিরিজে অনেক নতুন খেলোয়াড়ের চেষ্টা করা হতে পারে। ইংল্যান্ডের বিপক্ষেও অনেক খেলোয়াড়ের অভিষেক দেখা গেছে। এমন পরিস্থিতিতে অনেক সিনিয়র খেলোয়াড় আছেন যাদের টেস্ট ক্যারিয়ার শেষ বলে মনে করা হচ্ছে। এমনই এক ব্যাটসম্যানের কথা বলি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রাচীর বলা চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) দীর্ঘদিন ধরে ভারতীয় দলে জায়গা করে নিতে পারেননি। ২০২৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে তিনি তার শেষ ম্যাচ খেলেছিলেন । এখানে তার ব্যাট নীরব ছিল, এরপর নির্বাচকরা তাকে দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন। শুধু তাই নয়, ভবিষ্যতেও তার পক্ষে সুযোগ পাওয়া প্রায় অসম্ভব। এমন পরিস্থিতিতে শিগগিরই অবসরের ঘোষণা দিতে পারেন পূজারা।

Team India: Cheteshwar Pujara
Cheteshwar Pujara

একই বছরে, ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা ৫ ম্যাচের টেস্ট সিরিজে ভারতের  অনেক খেলোয়াড় অভিষেকের সুযোগ পেয়েছিলেন। এটি দেখায় যে BCCI এখন নতুন খেলোয়াড়দের চেষ্টা করতে চায় এবং চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) এবং আচিনকে রাহানে (Ajinkya Rahane) মতো খেলোয়াড়দের থেকে এগিয়ে যাওয়ার পরিকল্পনা করছে। পূজারাও নিশ্চয়ই এটা বুঝতে পেরেছেন এবং এখন শীঘ্রই অবসরের ঘোষণা দিতে পারেন।

৩৬ বছর বয়সী চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ২০১০ সালে ভারতের হয়ে অভিষেক করেছিলেন । এরপর থেকে তিনি ভারতের হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ খেলেছেন । এর মধ্যে, তিনি ৪৩.৬১ গড়ে ৭১৯৫ রান করেছেন, যার মধ্যে ২টি ডাবল সেঞ্চুরি সহ ১৯টি সেঞ্চুরি এবং ৩৫টি হাফ সেঞ্চুরি রয়েছে। তাকে লাল বলের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয় ।

আরও পড়ুন। Team India: বড় সুখবর পেলো ভারতীয় ভক্তরা, IPL নয় বরং এই টুর্নামেন্টে পরস্পরের মুখোমুখি হতে চলেছেন বিরাট ও রোহিত !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.