আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: ভারতীয় দলে অধিনায়ক হওয়ার সাথে সাথেই এই খেলোয়াড়ের ক্যারিয়ার ধ্বংস করেছেন রোহিত শর্মা, দেননি এক ম্যাচেও সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড় রোহিত শর্মা (Rohit Sharma) দলের অধিনায়ক হওয়ার পর থেকে ভারতীয় দলে অনেক পরিবর্তন দেখা যাচ্ছে তার নেতৃত্বে তরুণ খেলোয়াড়রা তাদের প্রতিভা দেখানোর সুবর্ণ সুযোগ পেয়েছে। কিন্তু এরই মধ্যে অনেক খেলোয়াড়ই নিয়মিত সুযোগ পাচ্ছেন কম। যার কারণে দলে জায়গা হারাতে হয় তাকে। এদিকে সমালোচিত হয়েছেন এমন একজন খেলোয়াড়ও। যাকে একসময় টিম ইন্ডিয়ার আসন্ন ‘রাহুল দ্রাবিড়’ (Rahul Dravid) হিসেবে বিবেচনা করা হতো। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

একইসঙ্গে, এখন কোচ গৌতম গম্ভীর (Gautam  Gambhir) এবং অধিনায়ক রোহিত শর্মার (Rohit  Sharma) যুগে এই খেলোয়াড়ের পক্ষে দলে জায়গা করা অসম্ভব বলে মনে হচ্ছে। সেই খেলোয়াড় হলেন হনুমা বিহারীর (Hanuma Vihari) যিনি খুব অল্প সময়ের মধ্যে ভারতীয় ক্রিকেট দলে নিজের প্রভাব প্রতিষ্ঠা করেছিলেন। তার অভিনয়ে দারুণ খুশি ভক্তরা। এসময় তিনি দলের জন্য দেয়াল হিসেবেও বিবেচিত হন। যা প্রতিটি দলের জন্য টপকে যাওয়া কঠিন ছিল। হনুমার (Hanuma Vihari) মতো একজন খেলোয়াড়কে সামনে আনার কৃতিত্ব বিরাট কোহলির (Virat Kohli)।

এবার রোহিত শর্মার হাতে টিম ইন্ডিয়ার কমান্ড পাওয়ার পরই কেটে গেল তার কার্ড। দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে, এই খেলোয়াড় প্রমাণ করেছেন যে কোনও পাথর বাকি নেই এবং রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা তার রয়েছে। হনুমা বিহারির (Hanuma Vihari) মতো একজন খেলোয়াড় যে কোনো অর্ডারে ব্যাট করার সুযোগ পান। যখনই ভারতীয় দল চাপের মধ্যে দেখা দিয়েছে, তিনি দেখেছেন তার ব্যাটিংয়ে দলকে সমস্যা থেকে বেরিয়ে আসছে। বিরাট কোহলির (Virat Kohli) আমলে এই খেলোয়াড় ভারতীয় টেস্ট দলে সুযোগ পেয়েছিলেন, কিন্তু রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়ের পর নাম করা দলে তার সুযোগ কমে যায়।

Rohit Sharma: Hanuma Vihari
Hanuma Vihari

আসলে, টেস্ট ক্রিকেটার হনুমা বিহারির (Hanuma Vihari) পরিবর্তে, রোহিত শর্মা (Rohit Sharma) এবং রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) জুটি শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) সুযোগ দিয়েছে কারণ তার ক্যারিয়ার সমস্যায় পড়েছে। তা সত্ত্বেও তিনি মাঠে ভালো পারফর্ম করছেন এবং অস্ট্রেলিয়া সফরে ভালো পারফর্ম করেছেন। ২৩টি সেরা ইনিংস খেলে ম্যাচটি ড্র করেছিলেন তিনি। একটি সাক্ষাত্কারে হনুমা বিহারী নিজেই বলেছিলেন যে ম্যাচ খেলার সময় তিনি ব্যথানাশক খেয়ে অসুস্থ ছিলেন। তার লক্ষ্য ছিল শেষ পর্যন্ত দলের জন্য থাকা।

হনুমা বিহারীর স্পিন বোলিংয়ের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং রয়েছে। ১৬টি টেস্ট ম্যাচে তার নামে পাঁচ উইকেট রয়েছে। হনুমা বিহারী ১৬টি টেস্ট ম্যাচে আন্তর্জাতিক স্তরে ভাল পারফর্ম করেছেন। একই সময়ে, ৩০ বছর বয়সী অভিজ্ঞ ভারতীয় খেলোয়াড়কে ঘরোয়া ক্রিকেটে অন্ধ্র থেকে নয়, মধ্যপ্রদেশ থেকে খেলতে দেখা যাবে। হনুমা বিহারী সম্প্রতি তার রাজ্য বোর্ড থেকে একটি নোটিশ পেয়েছেন। অন্ধ্র ক্রিকেট বোর্ডের সাথে তার মতপার্থক্যের কারণে তিনি এখন মধ্যপ্রদেশ ক্রিকেট বোর্ডের হয়ে খেলবেন।

আরও পড়ুন। Rohit Sharma: হঠাৎ অবসরের সিদ্ধান্ত নিয়ে ভক্তদের বড় দুঃসংবাদ দিলেন হিটম্যান, টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক হতে চলেছেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.