আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

অবসর নিলেন ভারতীয় দলের কিংবদন্তি ফার্স্ট বোলার, টেস্ট সিরিজের টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক হবেন এই বোলার !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) পরবর্তী দ্বিপাক্ষিক অ্যাসাইনমেন্ট বাংলাদেশের বিপক্ষে । ১৯ সেপ্টেম্বর থেকে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে রোহিত অ্যান্ড কোম্পানি । এই সিরিজ শুরু হতে এখনও প্রায় ৩৫ দিন বাকি। কিন্তু এরই মধ্যে একটি বড় আপডেট বেরিয়ে এসেছে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচে অংশ নেবেন না ভারতের অভিজ্ঞ ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah)। এমন পরিস্থিতিতে তার জায়গায় একজন তরুণ বোলারের বিচার করা যেতে পারে।  বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) T20 বিশ্বকাপ ২০২৪ থেকে বিরতিতে রয়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম T20 সিরিজে অংশ নেননি তিনি। এর পরে, শ্রীলঙ্কার বিপক্ষে একই সংখ্যক ম্যাচের ৩ ম্যাচের T20 এবং ওয়ানডে সিরিজ থেকে জাসিকে বিশ্রাম দেওয়া হয়েছিল । এদিকে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দেখা যাবে না বলে খবর আসছে । তার জায়গায় একজন তরুণ বাঁহাতি ফাস্ট বোলারের চেষ্টা করা যেতে পারে।

Jaspritbbumrah: Arshdeep Singh , Team India
Arshdeep Singh

T20 ফরম্যাটে নিজের সামর্থ্য প্রমাণ করেছেন তরুণ ফাস্ট বোলার আরশদীপ সিং (Arshdeep Singh)। সাম্প্রতিক সময়ে ODI ফরম্যাটে খেলার সুযোগও পেয়েছেন তিনি। এখানে তিনি তার ছাপ রেখে যেতে পারেননি, তবে সামগ্রিকভাবে তার পারফরম্যান্স অসাধারণ হয়েছে। এমন পরিস্থিতিতে মনে করা হচ্ছে, জাসপ্রিত বুমরাহ যদি সুযোগ না পান, তাহলে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেকের জন্য তার জায়গায় মাঠে নামবেন আরশদীপ সিং (Arshdeep Singh)।

২৫ বছর বয়সী আরশদীপ সিং ভারতের হয়ে (Team India) ৫৪ টি ২০ আন্তর্জাতিক ম্যাচে ৮.৩৮ ইকোনমি এবং ১৮.৭৬ গড়ে ৮৩ উইকেট নিয়েছেন। এছাড়াও, ৮টি ODI ম্যাচে তিনি ৫.০৬ ইকোনমিতে ১২ উইকেট নিয়েছেন এবং ২৪.০৮ গড়ে রান করেছেন। তবে টেস্ট ক্রিকেট এর থেকে একেবারেই আলাদা। এমন পরিস্থিতিতে টেস্ট ফরম্যাটে এই তরুণ বাঁহাতি ফাস্ট বোলার কী বিস্ময় দেখান সেটাই দেখার।

আরও পড়ুন। Team India: বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য নতুন কোচদের নাম ঘোষণা করলেন জয় শাহ, দায়িত্ব পেলেন এই ৪ জন কিংবদন্তি !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.