আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2025: আসন্ন IPL-এ কোনো দলে জায়গা পাবেন না এই ৩ অভিজ্ঞ ভারতীয় কিংবদন্তি, রোহিত ও ধোনিও রয়েছেন তালিকায় !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৫ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2025) মরসুম শুরু হওয়ার আগে একটি মেগা অকশন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। নিয়ম অনুযায়ী প্রতিটি ফ্র্যাঞ্চাইজি মাত্র ৪ জন করে খেলোয়াড় রাখতে পারবে। তবে রিটেনশন প্লেয়ারের সংখ্যা বাড়িয়ে ৬ হওয়ার সম্ভাবনাও রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু তারপরও সব দলকেই তাদের প্রায় পুরো স্কোয়াড পুনর্গঠন করতে হবে। অর্থাৎ IPL ২০২৫ (IPL 2025)-এ সকল ফ্র্যাঞ্চাইজিটা বড়সড় পরিবর্তন দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে, এমন কিছু খেলোয়াড় আছেন যাদের কাছে ২০২৫ সালের IPL (IPL 2025)-এ নিলামে ক্রেতা খুঁজে পাওয়া খুবই কঠিন।

১. অজিঙ্কা রাহানে:

Ajinkya Rahane, Ipl 2025
Ajinkya Rahane

চেন্নাই সুপার কিংস ২০২৩ সালে তাদের দলে অজিঙ্কা রাহানেকে (Ajinkya Rahane) যুক্ত করেছিল। রাহানে তার সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেছেন এবং বিস্ফোরক পারফরম্যান্স দেখিয়েছেন। ডানহাতি ব্যাটসম্যান ওই মৌসুমে ২টি হাফ সেঞ্চুরি করে ৩২৬ রান করেছিলেন।

কিন্তু IPL ২০২৪-এ রাহানের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। এই মৌসুমে ১৩ ম্যাচে তিনি করেছেন মাত্র ২৪২ রান। এমন পরিস্থিতিতে, তাকে ধরে রাখা কঠিন বলে মনে হচ্ছে এবং IPL ২০২৫ (IPL 2025)-এর নিলামেও একজন ক্রেতা খুঁজে পাওয়া তার পক্ষে সম্ভব নয়।

২. মায়াঙ্ক আগরওয়াল:

Mayank Agarwal, Ipl 2025
Mayank Agarwal

গত দুই মৌসুমে ভালো ফর্মে নেই অভিজ্ঞ ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে IPL২০২৩-এ তিনি মাত্র ২৭০ রান করেছিলেন। যে কারণে এবারও প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়েছেন তিনি।

আগরওয়াল ২০২৪ সালের IPL-এ মাত্র ৪টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৬৪ রান। এছাড়াও, তার ক্রমবর্ধমান বয়স বিবেচনা করে, তার পক্ষে ২০২৫ সালের IPL (IPL 2025) নিলামে একজন ক্রেতা খুঁজে পাওয়া কঠিন।

৩. শিখর ধাওয়ান:

Shikhar Dhawan, Ipl 2025
Shikhar Dhawan

শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) জন্য ২০২৪ সালের IPL ভালো যায়নি। তিনি মৌসুমে তিনি করেন মাত্র ১৫২ রান। এছাড়া ইনজুরির কারণে অনেক ম্যাচে অংশ নিতে পারেননি। এমন পরিস্থিতিতে, এখন বিশ্বাস করা হচ্ছে যে পাঞ্জাব কিংসও তাকে ছেড়ে দিতে পারে।

আসন্ন মেগা নিলামে নতুন খেলোয়াড়দের একটি পুল প্রস্তুত করার কথা বিবেচনা করতে পারে PBKS। এছাড়া শিখর ধাওয়ানও (Shikhar Dhawan) টিম ইন্ডিয়ার বাইরে। এমতাবস্থায় অন্য কোনো দল তাকে শিবিরে অন্তর্ভুক্ত করার আগে দুবার ভাববে।

আরও পড়ুন। IPL 2025: আসন্ন আইপিএলে গুজরাট টাইটানস খেলো বড় ধাক্কা, দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় চলে গেল লিগের বাইরে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.