আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

উন্মুক্ত চাঁদের পর দেশ ছেড়েছেন এই বিধ্বংসী অলরাউন্ডার, আয়ারল্যান্ডের হয়ে করছেন দুর্দান্ত পারফরমেন্স !!

Published on:

WhatsApp Group Join Now

বিশ্বের প্রতিটি তরুণ খেলোয়াড়ের স্বপ্ন নিজের দেশের হয়ে বড় মঞ্চে পারফর্ম করা। দেশকে সাফল্যের শিখরে নিয়ে যাওয়ার খিদে সবার মধ্যে বর্তমান। কিন্তু ভারতে বিপুল জনসংখ্যার কারণে সবাইকে সুযোগ দেওয়া সম্ভব হয়না। যার জন্য, বিভাগীয় পর্যায়ে অনেক তরুণ ও প্রকৌশলী খেলোয়াড়ের ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তাই অনেক খেলোয়াড় টিম ইন্ডিয়া ছেড়ে অন্য দেশে যোগ দিয়েছেন। বর্তমানে এমন অনেক খেলোয়াড় আছে যারা একসময় টিম ইন্ডিয়ার হয়ে খেলার স্বপ্ন দেখতেন, কিন্তু এখন এই খেলোয়াড়দের অন্য দেশের হয়ে খেলতে দেখা যায়। তাদের মধ্যেই একজন হলেন উন্মুক্ত চাঁদ, যিনি টিম ইন্ডিয়াকে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ ২০১২ জিততে নেতৃত্ব দিয়েছিলেন।

তাকে একসময় টিম ইন্ডিয়ার নতুন সুপারস্টার হিসাবে বিবেচনা করা হতো। কিন্তু অবনতিশীল ফিটনেস এবং সময়ের সাথে ক্রমাগত ক্ষয়িষ্ণু ফর্মের কারণে, তিনি কখনই টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পাননি। এই কারণে, তিনি আমেরিকার দিকে ঝুঁকেছেন। যদিও এখনও পর্যন্ত তিনি আমেরিকার হয়ে খেলার সুযোগ পাননি।

Simi Singh
Simi Singh

তবে সেখানে ঘরোয়া ক্রিকেটে নাম লিখিয়েছেন উন্মুক্ত চাঁদ (Unmukt Chand)। বর্তমান, আয়ারল্যান্ড দলেও এমন একজন ভারতীয় বংশোদ্ভূত খেলোয়াড় রয়েছেন, যিনি ভারত না ছাড়লে অবশ্যই টিম ইন্ডিয়ার সেরা অলরাউন্ডার হতে পারতেন। বর্তমানে, আয়ারল্যান্ডের হয়ে ব্যাটিং বা বোলিং কোনো বিষয়েই ঘাটতি রাখছেন না তিনি।

আসলে আয়ারল্যান্ডের অলরাউন্ডার সিমি সিং (Simi Singh) সম্পর্কে খবর আসছে যে তিনি অনেক বছর ধরে দলে থাকলে ম্যানেজমেন্ট তাকে সুযোগ দেবে। তবে অলরাউন্ডার সিমি সিংয়ের ক্রিকেট ক্যারিয়ার খুবই উজ্জ্বল। তিনি আয়ারল্যান্ডের হয়ে ৩৫টি ওডিআই ম্যাচের ৩০ ইনিংসে ৩.৯৯ ইকোনমি এবং ২৫.৯২ গড়ে ৩৯টি উইকেট নিয়েছেন

এছাড়া T20-তে ৫৩ ম্যাচে ৭.৬-এর ইকোনমিতে ৪৪টি উইকেট নিয়েছেন সিমি সিং (Simi Singh)। আয়ারল্যান্ডের হয়ে ওয়ানডেতে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরির সাহায্যে এখনও পর্যন্ত মোট ৫৯৩ রান করেছেন তিনি। যেখানে T20-তে ১টি হাফ সেঞ্চুরির সাহায্যে ২৯৬ রান করেছেন সিমি সিং (Simi Singh)।

আরও পড়ুন। IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজ থেকে বাদ পড়লেন কেএল রাহুল, দলে প্রবেশ করতে চলেছেন এই দুই ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.