আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৬,৬….বিশ্বের সেরা বোলারের ৫ বলে ৫ টা ছক্কা মারলেন কায়রন পোলার্ড, গড়েছেন নয়া মাইল ফলক !!

Published on:

WhatsApp Group Join Now

বিশ্বের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম সেরা হলেন ওয়েস্ট ইন্ডিজের কায়রন পোলার্ড (Kieron Pollard)। আকাশচুম্বী বড় বড় ছক্কার জন্য বিখ্যাত তিনি। পোলার্ড (Kieron Pollard) যখন তার সেরা ফর্মে থাকেন, তখন যেকোনো বোলারকে বিপর্যস্ত করতে পারেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকলেও তার ব্যাটিং স্টাইল পাল্টায়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ইংল্যান্ডে তার বিধ্বংসী ইনিংস দিয়ে, পোলার্ড আবারও প্রমাণ করেছেন কেন তাকে সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যানদের তালিকায় গণ্য করা হয়। সম্প্রতি দ্য হান্ড্রেডে আফগানিস্তানের স্পিন জাদুকর রশিদ খানের বলে পরস্পর ৫ বলে ৫টি ছক্কা মেরে ইতিহাস সৃষ্টি করেছেন পোলার্ড। সাউদার্ন ব্রেভের হয়ে খেলার সময়, ট্রেন্ট রকেটের স্পিনার রশিদ খানের (Rashid Khan) বলে ৫টি ছক্কা মেরে তার দলকে ২ উইকেটে জিততে সাহায্য করেন।

কায়রন পোলার্ড (Kieron Pollard) প্রথম খেলোয়াড় যিনি দ্য হান্ড্রেড লিগে ৫ বলে ৫টা ছক্কা মেরে নতুন রেকর্ড সেট করেছেন। পোলার্ড তার ইনিংসের শুরুতে লড়াই করছিলেন এবং ১৪ বলে ৬ রানে অপরাজিত ছিলেন। ম্যাচটি স্বাগতিক দলের হাত থেকে সরে যাচ্ছে বলে মনে হচ্ছিল। আর রশিদ খান যখন বোলিং করতে আসেন, তখন শেষ ২০ বলে সাউদার্ন ব্রেভের প্রয়োজন ছিল ৪৯ রান।

Kieron Pollard And Rashid Khan
Kieron Pollard And Rashid Khan

পোলার্ড (Kieron Pollard) আফগান স্পিনার রশিদ খানের (Rashid Khan) বিরুদ্ধে ৫ বলে ৩০ রান করেন। এখান থেকেই খেলার ফলাফলের সমীকরণ বদলে যায়। এরপর পোলার্ডের দলের শেষ ১৫ বলে দরকার ছিল ১৯ রান। ২৩ বলে ৪৫ রান করে পোলার্ড আউট হয়ে গেলেও ক্রিস জর্ডান (Chris Jordan) ধৈর্য ধরে রেখে একটি ছক্কা মেরে নিজের দলকে জয় এনে দেন।

ট্রেন্ট রকেটস ১০০ বলের ম্যাচে ৮ উইকেটে ১২৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে সাউদার্ন ব্রেভ ৯৯ বলে ৮ উইকেটে ১২৭ রান করে ম্যাচ জিতে নেয়। তবে এর আগে ২০২১ সালে শ্রীলঙ্কার বিপক্ষে একটি T20 ম্যাচে শ্রীলঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়ের (Akila Dananjaya) এক ওভারে ৬টি ছক্কা মেরেছিলেন কায়রন পোলার্ড।

দ্য হান্ড্রেড লিগের এই ম্যাচ শেষে পোলার্ড বলেন, “আমাকে কিছু সময়ে খেলতে হয়েছিল। আমি সত্যিই ধীর গতিতে শুরু করছিলাম, কিন্তু আমি ভাবিনি যে এটি এমন একটি পিচ যেখানে আপনি এসে বল মারতে পারেন। তাই আমাকে সত্যিই চেষ্টা করতে হয়েছিল এবং আমার বোলারদের বেছে নিতে হয়েছিল।”

তিনি আরও বলেন, “আমি রশিদের বিপক্ষে অনেক খেলেছি এবং সে আমাকে অনেকবার আউট করেছে, তাই আমাকে দেখতে হয়েছে কী হচ্ছে। রশিদ একজন বিশ্বমানের বোলার, কিন্তু এটা এমন একটা দিন ছিল যখন আমি জিতেছিলাম।”

আরও পড়ুন। Kieron Pollard: ৬ বলে ৬ ছক্কা মেরে যুবরাজ ও পোলার্ডের সাথে রেকর্ডের তালিকায় নাম লেখালেন নেপালের এই বিধ্বংসী ব্যাটসম্যান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.