আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: দুই বছর পর টেস্ট দলে কামব্যাক করছেন ভারতের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান, কেড়ে নেবেন বোলারদের রাতের ঘুম !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত হবে দুই দেশের টেস্ট সিরিজ। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ১৯ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ভারত ও বাংলাদেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বাংলাদেশের বিপক্ষে এই দুই ম্যাচের টেস্ট সিরিজে কামব্যাক করবেন ভারতের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের বিপক্ষে সিরিজ চলাকালীন, দেড় বছরেরও বেশি সময় পর টেস্ট দলে ফিরবেন এক ভয়ঙ্কর ব্যাটসম্যান, যিনি অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) জন্য ব্রহ্মাস্ত্র হিসেবে প্রমাণিত হবেন। টেস্ট সিরিজে পুরো বাংলাদেশ দলকে এককভাবে ধ্বংস করে দিতে পারেন ভারতীয় দলের এই ক্রিকেটার।

টিম ইন্ডিয়ার এই খেলোয়াড় ক্রিজে এলে ভয়ের ঢেউ বইবে বাংলাদেশি বোলারদের মধ্যে। অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) এই ব্রহ্মাস্ত্র আর কেউ নন ঋষভ পন্ত (Rishabh Pant)। দেড় বছর পর ভারতীয় টেস্ট দলে ফিরবেন ঋষভ পন্ত। ঋষভ পন্ত তার শেষ টেস্ট ম্যাচও খেলেছেন বাংলাদেশের বিপক্ষে।

ঋষভ পন্ত (Rishabh Pant) তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে। ২০২২ সালের ডিসেম্বরের শেষে ঋষভ পন্ত একটি ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার শিকার হন। দুর্ঘটনার পর, ঋষভ পন্ত (Rishabh Pant) ২০২৪ সালের জুনে T20 বিশ্বকাপের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন। এর পরে, সাম্প্রতিক শ্রীলঙ্কা সফরে ঋষভ পন্তও ওয়ানডে দলে প্রবেশ করেছিলেন।

Ind Vs Ban: Rishabh Pant
Rishabh Pant

এখন ঋষভ পান্তের লক্ষ্য টেস্ট দলে ফেরার। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ঋষভ পন্ত তার বিস্ফোরক ব্যাটিংয়ে বিধ্বস্ত হবেন ৫ নম্বরে। মিডল অর্ডারে এক্স-ফ্যাক্টরের অভাব পূরণ করতে পারেন ঋষভ পন্ত। ঋষভ পান্তের বিস্ফোরক ব্যাটিংয়ের সামনে প্রতিপক্ষ দলের বোলারদেরও করুণা ভিক্ষা করতে দেখা যায়।

স্পিনারদের বিরুদ্ধে ঋষভ (Rishabh Pant) পান্তের অসাধারণ কৌশল রয়েছে। ঋষভ পন্ত স্পিনারদের বিরুদ্ধে আধিপত্য বিস্তার করেন। চার ও ছক্কা মেরে স্পিনারদের ওপর চাপ তৈরি করেন ঋষভ পন্ত। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে স্পিনাররা। এমন পরিস্থিতিতে ঋষভ পন্ত হয়ে উঠবেন টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় শক্তি।

ঋষভ পন্ত ভারতের হয়ে ৩৩ টেস্ট ম্যাচে ৪৩.৬৭ গড়ে ২২৭১ রান করেছেন। এই সময়ের মধ্যে ঋষভ পন্ত ৫টি সেঞ্চুরি ও ১১টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ম্যাচে ঋষভ পান্তের সেরা স্কোর হল ১৫৯ রান।

টেস্ট ক্রিকেটে ODI ও T20 ক্রিকেটের স্টাইলে ব্যাট করেন ঋষভ পন্ত। ঋষভ পন্ত বিশ্বের অনেক কঠিন মাঠে টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মতো দেশে টেস্ট সেঞ্চুরি করেছেন ঋষভ পন্ত।

আরও পড়ুন।  IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে অংশ নেবে না টিম ইন্ডিয়া, বড় সিদ্ধান্ত নিলেন জয় শাহ !!
About Author

Leave a Comment

2.