আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: RCB বা KKR নয়, বরং আসন্ন IPL-এ এই দলের হেড কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়, পেয়েছেন কোটি টাকার অফার !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি, ২০২৪ সালের T20 বিশ্বকাপে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কোচিংয়ে এবং রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে দুর্দান্ত পারফর্ম করেছে টিম ইন্ডিয়া। রাহুল দ্রাবিড়ের প্রতিনিধিত্বে ICC T20 বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারত। তবে এই বিশ্বকাপ জয়ের পর হেড কোচ পদ থেকে অবসর নিয়েছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এখন প্রাক্তন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়কে নিয়ে বড় জল্পনা চলছে। ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে তার মেয়াদ শেষ হওয়ার পরে, তাকে ২০২৫ সালের IPL-এ একটি ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচ হিসাবে কাজ করতে দেখা যেতে পারে। খবর অনুযায়ী, তিনি রাজস্থান রয়্যালস দলের প্রধান কোচ হতে পারেন।

আর আগেও রাজস্থান রয়্যালসের হয়ে একজন খেলোয়াড় এবং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন দ্রাবিড় (Rahul Dravid)। জানা গেছে, শ্রীলঙ্কার সাবেক অভিজ্ঞ খেলোয়াড় কুমার সাঙ্গাকারার (Kumar Sangakkara) জায়গায় তাকে দলের প্রধান কোচ করতে চলেছে RR। অন্যদিকে, ইংল্যান্ড ক্রিকেট দলের সাদা বলে কোচ হতে পারেন সাঙ্গাকারা।

Rahul Dravid
Rahul Dravid

প্রাথমিক দিনগুলিতে, ভারতকে কিছু চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছিল। এশিয়া কাপ ২০২২ এবং T20 বিশ্বকাপ ২০২২-এ দলের পারফরম্যান্স ততটা ভাল ছিল না। তবে পরে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-এর ফাইনালে উঠেছিল টিম ইন্ডিয়া। কিন্তু শিরোপা লড়াইয়ে অস্ট্রেলিয়ার কাছে হেরে যেতে হয়েছে।

এর পরে, ঘরের মাটিতে খেলা ২০২৩ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল ভারত এবং ফাইনালে পৌঁছেছিল, তবে আবারও প্যাট কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল টিম ইন্ডিয়াকে পরাজিত করে। তবে এই বছর ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা আয়োজিত T20 বিশ্বকাপ ২০২৪ টুর্নামেন্টে টিম ইন্ডিয়া বিস্ময়কর কাজ করেছে এবং শিরোপা জিততে সফল হয়েছে।

আরও পড়ুন। Rahul Dravid: বিশ্বকাপ জয়ের পর আসল রূপ দেখালেন রাহুল দ্রাবিড়, অতিরিক্ত বোনাস নিতে করলেন অস্বীকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.