আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিষেক করতে চলেছেন কিং কোহলির প্রিয় শিষ্য, সুযোগ দিতে রাজি রোহিত-গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরের পর ৪২ দিন পর অনুষ্ঠিত হবে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) T20 ও টেস্ট সিরিজ। সেপ্টেম্বর মাসে দুই দলের মধ্যে ২ ম্যাচের T20 ও ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। প্রথমে শুরু হওয়া টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলে বিরাট কোহলির মতো একজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে পারেন রোহিত ও গম্ভীর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ঘরোয়া ক্রিকেটে ৬ হাজার রান করেছেন এই খেলোয়াড়। আসলে, ভারতীয় দলের তরুণ ব্যাটসম্যান রিয়ান পরাগ (Riyan Parag) ভারত ও বাংলাদেশ (IND vs BAN) টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়াতেও সুযোগ পেতে পারেন। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআইতে অভিষেকের সুযোগ পেয়েছিলেন পরাগ। নিজের আইডল বিরাট কোহলির (Virat Kohli) কাছ থেকেই ডেবিউ ক্যাপ পেয়েছেন তিনি।

রিয়ানের খেলার ধরন হুবহু বিরাট কোহলির মতো। আসামের খেলোয়াড় রিয়ান পরাগ (Riyan Parag) নিজেই বলেছেন যে তিনি বিরাটের মতো খেলোয়াড় হতে চান। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওডিআই ম্যাচে ৩ উইকেট নিয়েছিলেন রিয়ান পরাগ। তিনি তার ব্যাটিংয়ের চেয়ে তার বোলিং দিয়েই সবাইকে বেশি মুগ্ধ করেছিলেন।

Riyan Parag, Ind Vs Ban
Riyan Parag

প্রথম T20 সিরিজ এবং পরবর্তী ওয়ানডে সিরিজ উভয়েই, তিনি কঠিন পরিস্থিতিতে বোলিং করেন এবং উইকেট নেন। এই কারণেই ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে সুযোগ পেতে পারেন পরাগ। রিয়ান এই সিরিজে বোলিং ও ব্যাটিংয়ে অবদান রেখে ভারতকে উপকৃত করতে পারে।

T20 ও ওয়ানডে সিরিজে তিনি নিয়েছেন ৬ উইকেট। রিয়ান পরাগ তাঁর প্রথম শ্রেণীর ক্যারিয়ারে, আসামের হয়ে ২৯ ম্যাচে ১৭৯৮ রান করেছেন। এছাড়া তিনি ৩টি সেঞ্চুরি ও ১১টি হাফ সেঞ্চুরি করেছেন। এছাড়া, ১২০টি T20 ম্যাচ খেলে ২৬৭৩ রান করেছেন তিনি। তার পাশাপশি ৪৪ উইকেট নিতেও সক্ষম হয়েছেন পরাগ।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ঘোষিত হয়েছে টিম ইন্ডিয়া, অভিষেক হবে ঋতুরাজ-রিংকু সহ এই ৪ খেলোয়াড়ের !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.