আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কা সফরে এই খেলোয়াড়কে সুযোগ দিয়ে নিজেদের পায়ে কুড়ুল মেরেছেন রোহিত-গম্ভীর, প্রমাণিত হয়েছেন সেরা ভিলেন !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজ জয়ের পর কেউ ভাবেনি যে ওডিআই সিরিজে ভারতকে ২-০ ব্যবধানে হারের সম্মুখীন হতে হবে। ২৭ বছর পর শ্রীলঙ্কার কাছে ওডিআই সিরিজে পরাজিত হয়েছে টিম ইন্ডিয়া। ওডিআই সিরিজে ভারতীয় দলের পারফরম্যান্স খুবই খারাপ হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রধান কোচ গৌতম গম্ভীর এবং অধিনায়ক রোহিত শর্মা ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজে একজন খেলোয়াড়কে সুযোগ দিয়ে বড় ভুল করেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একজন খেলোয়াড় টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় ভিলেন প্রমাণিত হয়েছে।

এই খেলোয়াড়ের কারণে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওয়ানডে সিরিজে ভারতকে ২-০ ব্যবধানে হারের মুখে পড়তে হয়েছিল। আসলে নিজের ফ্লপ ব্যাটিংয়ে টিম ইন্ডিয়াকে সমস্যায় ফেলেছেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। ওয়ানডে সিরিজে আইয়ারকে সুযোগ দিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট নিজেদের পায়ে কুড়ুল করেছেকরেছে।

ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাজেভাবে ফ্লপ হয়েছেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের ৩টি ম্যাচে শ্রেয়াস আইয়ার ২৩, ৭ এবং ৮ রান করে খুব খারাপ পারফরম্যান্স করেছিলেন। মিডল অর্ডারে টিম ইন্ডিয়াকে শক্তিশালী করার দায়িত্ব শ্রেয়াস আইয়ারের ছিল।

Rinku Singh And Shreyas Iyer, Ind Vs Sl
Rinku Singh And Shreyas Iyer

কিন্তু তিনি তার খারাপ পারফরম্যান্স দিয়ে সমস্ত ভক্তদের হতাশ করেছেন। এখন ভবিষ্যতে ভারতের ওয়ানডে দল থেকে বাদ পড়তে হতে পারে শ্রেয়াস আইয়ারকে। স্পিন বোলিং এবং শর্ট পিচ বোলিংয়ের বিরুদ্ধে অসহায় দেখাচ্ছে আইয়ারকে। ভারত-শ্রীলঙ্কার (IND vs SL) ওয়ানডে সিরিজে শ্রেয়াস আইয়ারর কাছ থেকে অনেক কিছু আশা করা হয়েছিল।

কিন্তু হঠাৎ করে তার ফর্মের পতন সবাইকে অবাক করেছে। শ্রীলঙ্কান স্পিনারদের সামনে বেশ ভীত দেখাচ্ছিল শ্রেয়াস আইয়ারকে। আগামী বছর ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্টের সময় ভারত পরবর্তী ওডিআই ম্যাচ খেলতে হবে। শ্রেয়াস আইয়ারের জায়গায়, ভারতীয় টিম ম্যানেজমেন্ট ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ওডিআই দলে রিঙ্কু সিংকে (Rinku Singh) অন্তর্ভুক্ত করতে পারে।

রিঙ্কু সিং একজন বিস্ফোরক ম্যাচ ফিনিশার এবং মারাত্মক অফ-স্পিন বোলার। ওয়ানডে দলে ফ্লপ শ্রেয়াস আইয়ারের জায়গায় রিঙ্কু সিংই সেরা বিকল্প। শ্রেয়াস আইয়ারও স্পিন খেলায় খুবই দুর্বল। একই সঙ্গে স্পিন বোলারদের কাছে কিংবদন্তি হিসেবে বিবেচিত হয় রিঙ্কু সিং। সেইজন্য কোচ গৌতম গম্ভীরও রিংকু সিংয়ের উপর কড়া নজর রাখবেন।

রিঙ্কু সিং শ্রেয়াস আইয়ারের চেয়ে ভাল ওডিআই ক্রিকেটার হিসাবে প্রমাণিত হতে পারেন। রিংকু সিং এখনও পর্যন্ত ভারতের হয়ে ২টি ওডিআই এবং ২৩টি T20 ম্যাচ খেলে যথাক্রমে ৫৫ ও ৪১৮ রান করেছেন। সেখানে শ্রেয়াস আইয়ার ৬২টি ওডিআই ও ৫১টি T20 ম্যাচে যথাক্রমে ২৪২১ ও ১১০৪ রান করেছেন।

আরও পড়ুন। IND vs SL: গম্ভীর-রোহিতের এই বোকামির কারণে ওডিআই সিরিজ হারলো টিম ইন্ডিয়া, ২৭ বছর পর বিরল রেকর্ড ভাঙলো শ্রীলঙ্কা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.