আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ধোনির কারণে ভারতীয় দলে জায়গা না পেয়ে দেশ ছাড়লেন এই অভিজ্ঞ খেলোয়াড়, অন্য দেশের হয়ে খেলতে চলেছেন ক্রিকেট !!

Published on:

WhatsApp Group Join Now

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছে টিম ইন্ডিয়া (Team India)। শেষ ম্যাচে ভারতকে ১১০ রানে হারিয়ে ওডিআই সিরিজে ২-০ ব্যবধানে জয়লাভ করেছে শ্রীলঙ্কা। এই সিরিজে কেএল রাহুল ও শ্রেয়াস আইয়ারের মতো খেলোয়াড়দের সুযোগ দেওয়া হলেও জায়গা পাননি টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দীনেশ কার্তিক (Dinesh Karthik) টিম ইন্ডিয়াতে (Team India) সুযোগ না পাওয়ার পেছনে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেই (MS Dhoni) কারণ বলে মনে করা হচ্ছে। ধোনির যুগে জন্ম নেওয়ার শাস্তি পেয়েছেন তিনি। কিপিং ও ব্যাটিংয়ের জোরে ভারতীয় দলে (Team India) চান্স পেয়েছিলেন এমএস ধোনি।

পরবর্তী কালে ভারতীয় দলের (Team India) অধিনায়ক হন মাহি (MS Dhoni) এবং দীনেশ কার্তিককে দল (Dinesh Karthik) থেকে সম্পূর্ণরূপে নিশ্চিহ্ন করে দেন। অর্থাৎ ধোনির অধিনায়কত্বে টিম ইন্ডিয়ার হয়ে খুব একটা খেলার সুযোগ পাননি দীনেশ কার্তিক। এইবছর IPL থেকে অবসরের ঘোষণা করেছেন দীনেশ কার্তিক।

Dinesh Karthik, Team India
Dinesh Karthik

২০২৪ সালের IPL-এ RCB-র হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। তবে, এখন দক্ষিণ আফ্রিকার T20 লিগে খেলার সিদ্ধান্ত নিয়েছেন দীনেশ কার্তিক। তিনি এই T20 লিগে পার্ল রয়্যালস দলের প্রতিনিধিত্ব করেছেন। দীনেশ কার্তিক দক্ষিণ আফ্রিকা T20 লিগে অংশগ্রহণকারী প্রথম ভারতীয় ক্রিকেটার হয়েছেন।

২০০৪ সালে ভারতের হয়ে অভিষেক করেন দীনেশ কার্তিক। এরপর প্রায় ২০ বছর পর ২০২৪ সালে তার যাত্রা শেষ হয়। ২০২৪ সালের ১ জুলাই অবসরের ঘোষণা দেন তিনি। কার্তিক ভারতের হয়ে ২৬টি টেস্ট ম্যাচে ১০২৫ রান করেছেন। এছাড়া ৯৪টি ওয়ানডে এবং ৬০টি T20 ম্যাচ খেলে যথাক্রমে ১৭৫২ এবং ৬৮৬ রান করেছেন কার্তিক।

আরও পড়ুন। Team India: খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে জায়গা পেতে চলেছেন শিখর ধাওয়ানের এই প্রিয় শিষ্য, T20 লিগে করেছেন দুর্দান্ত পারফরমেন্স !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.