আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: দুবে-রাহুল আউট, তৃতীয় ম্যাচে ভারতীয় দলে এন্ট্রি নিলেন গৌতম গম্ভীরের শিষ্য !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে ভারতীয় দলের হেড কোচের দায়িত্বে আছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তাঁর প্রতিনিধিত্বে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের স্বপ্ন দেখছে ভারতীয় ভক্তরা। কিন্তু তাঁর অধীনে ভারত বনাম শ্রীলঙ্কার প্রথম ওডিআই ম্যাচ ড্র হলেও দ্বিতীয় ম্যাচে লজ্জাজনক ভাবে হেরেছে টিম ইন্ডিয়া। যার পর তার কোচিং নিয়ে অনেক প্রশ্ন তোলা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন সিরিজ হারের কলঙ্ক যোগ হওয়ার আগেই গম্ভীরের (Gautam Gambhir) কাছ থেকে প্লেয়িং ইলেভেনে পরিবর্তনের আশা করছেন ভক্তরা। তবে ইতিমধ্যেই টিম ইন্ডিয়ার ব্যাটিং নিয়ে নীরবতা ভেঙেছেন সহকারী কোচ অভিষেক নায়ার। প্রথম ওডিআইয়ের তুলনায় দ্বিতীয় ম্যাচে মিডল অর্ডারের ব্যাটিং পজিশনে পরিবর্তন এসেছে। মিডল অর্ডারে উন্নীত হয়েছিলেন শিবম দুবে।

চার নম্বরে ব্যাট করতে এসে খাতা খুলতে পারেননি দুবে (Shivam Dube)। সেই সঙ্গে কেএল রাহুলও (KL Rahul) প্রত্যাশাকে ধূলিসাৎ করেন, রাহুলও শূন্য রান করে প্যাভিলিয়নে ফিরে যান। তারপর গম্ভীরের (Gautam Gambhir) শিষ্য শ্রেয়াস আইয়ারও (Shreyas Iyer) ৭ রানে আউট হন। এখন দেখার বিষয় এই তিন খেলোয়াড়ের মধ্যে গম্ভীর কাকে একাদশ থেকে বাদ দেন।

Ind Vs Sl, Gautam Gambhir
Ind Vs Sl

ব্যাটিং পজিশন নিয়ে অভিষেক নায়ার (Abhishek Nayar) বলেন, “আমাদের সেই বিষয়গুলোর দিকে নজর দিতে হবে যেগুলোর উন্নতি দরকার। টানা দ্বিতীয় ম্যাচে কেন এমন হলো সেটা আমাদের ভাবতে হবে। প্রথম ম্যাচে আমরা কিছুটা হলেও পার্টনারশিপ গড়ে তুলতে সফল হয়েছিলাম, কিন্তু এই ম্যাচে আমরা একটানা উইকেট হারিয়েছি।”

তিনি আরও বলেন, “আমি বিশ্বাস করি আপনি যখন বিভিন্ন পর্বে খেলছেন তখন ব্যাটিং পজিশন গুরুত্বপূর্ণ। মাঝখানের ওভারে আমরা উইকেট হারিয়েছি। এই সময়ে মিডল অর্ডার ব্যাটসম্যানরা ক্রিজে ছিল। আমি বিশ্বাস করি মিডল অর্ডার ব্যাটসম্যানরা ব্যাটিং করলে এই সিদ্ধান্ত সঠিক ছিল।”

তবে এখন, চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর জন্য কেএল রাহুল (KL Rahul) এবং ঋষভ পন্থের (Rishabh Pant) মধ্যে প্রতিযোগিতার তীব্র আলোচনা চলছে। কেএল রাহুল প্রথম ২টি ওডিআই ম্যাচে প্রত্যাশা পূরণ করতে পারেননি। এমন পরিস্থিতিতে, কোনও ফিটনেস সমস্যা না থাকলে ঋষভ পন্থকে সুযোগ দিতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma) ও গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

আরও পড়ুন। Gautam Gambhir: কোহলির বন্ধুদের ক্যারিয়ার নষ্ট করছেন গৌতম গম্ভীর, যোগ্যতা থাকার পরেও কোনো সিরিজে দেবেন না সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.