আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শুভমান গিলের থেকেও আছে দুর্দান্ত খেলোয়াড়, গম্ভীরের কারসাজির কারণে দলে খেলার সুযোগ পাচ্ছেন না ‘শচীন ২.০’ !!

Published on:

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীর (Gautam Gambhir) কোচ হওয়ার পর, BCCI সম্প্রতি শুভমান গিলকে সাদা বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক করেছে। ওয়ানডে ক্রিকেটে গিলকে (Shubman Gill) সহ-অধিনায়ক করা ঠিক, কারণ তার পারফরম্যান্স ভালো হয়েছে এবং তার জায়গাও স্থায়ী। কিন্তু T20 ক্রিকেটে তার পারফরম্যান্স বিশেষ কিছু হয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু তা সত্ত্বেও তাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। গিলের বিপরীতে, অন্য একজন ওপেনার আছেন যার T20’তে পারফরম্যান্স তার চেয়ে অনেক ভালো এবং তাকে প্রাক্তন মহান ক্রিকেটার শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) সাথে তুলনা করা হয়। কিন্তু তাকে উপেক্ষা করা হচ্ছে এবং ভবিষ্যৎ-এ টিম ইন্ডিয়াতে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম।

যে T20’তে শুভমান গিলের (Shubman Gill) পারফরম্যান্স বিশেষ কিছু হয়নি। গিল নিজেও একথা মেনে নিয়েছেন। জিম্বাবুয়ে সফরে তার অধিনায়কত্বের সময়, তিনি স্বীকার করেছিলেন যে তিনি তার সেরা হওয়া উচিত নয়। তবে ঋতুরাজ গায়কওয়াড় (Rituraj Gaikwad) T20’তে আরও উজ্জ্বল। কিন্তু তাদের উপেক্ষা করা হয়েছে। জিম্বাবুয়ে সফরে সুযোগ পেলেও শ্রীলঙ্কার বিপক্ষে দুধে মাছির মতো ছিটকে পড়েন।

Rituraj Gaikwad, Shubman Gill
Rituraj Gaikwad

T20’তে রুতুরাজের দুর্দান্ত পারফরম্যান্স তার র‌্যাঙ্কিং থেকেই অনুমান করা যায়। তথ্যের জন্য, ঋতুরাজ (Rituraj Gaikwad) সাম্প্রতিক ICC T20 র‌্যাঙ্কিংয়ে অষ্টম স্থানে রয়েছেন। তিনি ৬৬৪ নম্বর নিয়ে এই অবস্থান অর্জন করেছেন। শুভমান গিলের T20 র‍্যাঙ্কিং নিয়ে কথা বললে, তিনি ২১ তম স্থানে রয়েছেন।

ঋতুরাজ, সূর্যকুমার যাদব (Suruakumar Yadav) এবং যশস্বী জয়সওয়ালের পর তৃতীয় খেলোয়াড় যিনি T20 র‌্যাঙ্কিংয়ে শীর্ষ আইসিসি র‌্যাঙ্কিং দখল করেছেন। শুধু র‌্যাঙ্কিংই নয়, অভিজ্ঞ এবং ধারাভাষ্যকার নভজ্যোত সিং সিন্ধুও (Navjot Singh Sidhu) গায়কোয়াড়ের শটকে শচীন টেন্ডুলকারের শটের সঙ্গে তুলনা করেছেন। কিন্তু তা সত্ত্বেও নির্বাচকরা তাকে উপেক্ষা করছেন। এর পেছনে নির্বাচকদের আসল উদ্দেশ্য কী সে বিষয়ে এখনই কিছু বলা কঠিন।

ঋতুরাজের (Rituraj Gaikwad) জন্য ভবিষ্যতেও টিম ইন্ডিয়াতে সুযোগ পাওয়া কঠিন হবে। তবে মহারাষ্ট্রের এই খেলোয়াড়ের ভবিষ্যতে ভারতীয় দলে ফিরে আসার কোনো সম্ভাবনা নেই। শুভমন গিলকে (Shubman Gill) সহ-অধিনায়কত্ব দেওয়ার পর এমন জল্পনা চলছে। যদি ঋতুরাজের আন্তর্জাতিক ক্যারিয়ারের দিকে তাকানো হয়, তা খুব বেশিদিন হয়নি।

তিনি টিম ইন্ডিয়ার হয়ে ২২ T20 ম্যাচ খেলেছেন। এই সময়ের মধ্যে তিনি ৬৩৩ রান করেছেন। ভারতের হয়ে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। গায়কওয়াড় টিম ইন্ডিয়ার হয়ে ৬টি ওডিআই ম্যাচও খেলেছেন। এই সময়ে তিনি একটি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Shubman Gill: শচীনের মতো ক্লাস থাকলেও শুভমান গিলের এই প্রতিদ্বন্দ্বীকে কখনোই দলে চান্স দেবেন না গম্ভীর, শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author

Leave a Comment

2.