আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: প্রথম ওডিআই ম্যাচের আগেই বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা, সিরিজ থেকে বাদ পড়লেন এই দুই ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

আজ প্রেমাদাসা স্টেডিয়ামে দুপুর দেড়টা থেকে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে ৩ ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। কিন্তু এই ম্যাচের আগেই বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা দল। হঠাৎ করেই ওডিআই সিরিজ থেকে ছিটকে গেছেন দুই প্রকৌশলী ফাস্ট বোলার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আজ থেকে শুরু হবে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) ৩ ম্যাচের ওডিআই সিরিজ। T20 সিরিজে স্বাগতিক শ্রীলঙ্কার ৩ খেলোয়াড়কে ইনজুরি ও অসুস্থতার কারণে নাম প্রত্যাহার করতে হয়েছে। ওয়ানডে সিরিজেও একই ধারা অব্যাহত থাকবে বলে মনে হচ্ছে। প্রথম ম্যাচের আগেই নাম প্রত্যাহার করেছেন দুই শ্রীলঙ্কান ফাস্ট বোলার।

আসলে মাথিশা পাথিরানা (Matheesha Pathirana) কাঁধের ইনজুরিতে এবং দিলশান মাদুশঙ্কা (Dilshan Madushanka) হ্যামস্ট্রিং ইনজুরির কারণে পুরো ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েছেন। ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) T20 সিরিজে দুশমন্থ চামীরা (Dushmantha Chameera) এবং নুয়ান থুশারাকে (Nuwan Thusara) ছাড়াই খেলছিল শ্রীলঙ্কা।

চামীরা অসুস্থতার কারণে T20 সিরিজের বাইরে ছিলেন এবং থুশারার আঙুলে ফ্র্যাকচার হয়েছিল। এখন শ্রীলঙ্কা বদলি হিসেবে ওয়ানডে সিরিজের জন্য দলে আনক্যাপড বোলার মোহাম্মদ শিরাজ (Mohamed Shiraj) এবং ইশান মালিঙ্গাকে (Eshan Malinga) অন্তর্ভুক্ত করেছে। দলের ম্যানেজার মাহিন্দা হালাগোন্ডা নিজেই এই খবর নিশ্চিত করেছেন।

Matheesha Pathirana And Dilshan Madushanka, Ind Vs Sl
Matheesha Pathirana And Dilshan Madushanka

আহত খেলোয়াড়দের সম্পর্কে অফিসিয়াল আপডেট দিয়ে, মাহিন্দা হালাগোন্ডা বলেছেন, “মাথিশা কাঁধের চোটে ভুগছেন এবং গত বছর বিশ্বকাপের সময় তাকে একই সমস্যার মুখোমুখি হতে হয়েছিল, তাই আমরা কোনও ঝুঁকি নিতে চাই না। T20 সিরিজের তৃতীয় ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পান তিনি। অনুশীলনের সময় হ্যামস্ট্রিং সমস্যায় ভুগছিলেন মধুশঙ্কা। T20 সিরিজে মাত্র একটি ম্যাচ খেলেছেন তিনি। তাদের জায়গায় দলে নেওয়া হয়েছে ইশান মালিঙ্গা ও মোহাম্মদ শিরাজকে।”

যদিও শ্রীলঙ্কার এই দুই বোলার এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সুযোগ পাননি। ডানহাতি ফাস্ট বোলার শিরাজ এখনও পর্যন্ত তার ক্যারিয়ারে ৪৭টি লিস্ট-A ম্যাচে ৮০ উইকেট নিয়েছেন। একই সময়ে, ইশান এখনও পর্যন্ত মাত্র ৭টি লিস্ট-A ম্যাচ খেলেছেন, যার মধ্যে তার নামে ১২ উইকেট রয়েছে। এমন পরিস্থিতিতে, এই উভয় ফাস্ট বোলারের ভারত বনাম শ্রীলঙ্কা (IND vs SL) ওডিআই সিরিজে অভিষেকের সম্ভাবনা রয়েছে।

ওডিআই সিরিজের জন্য শ্রীলঙ্কর দল: চরিথ আসালাঙ্কা (C), পাথুম নিসাঙ্কা, আবিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, জেনিথ লিয়ানাগে, নিশান, ওয়ানিন্দু হাসরাঙ্গা, ডুমিথ ওয়েললাগে, চামিকা করুণারত্নে, মহীশ তীক্ষণা, আকিলা ধনঞ্জয়, আসিথা ফার্নান্দো, ইশান মালিঙ্গা, মোহাম্মদ শিরাজ।

আরও পড়ুন। IND vs SL: শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআইয়ের জন্য ভারতের একাদশে ফিরলেন রোহিত-বিরাট, বাদ পড়লেন হার্দিক সহ ৩ খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.