আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে তাঁর দুই পুরোনো বন্ধুকে সুযোগ দেবেন রোহিত শর্মা, ভারতের হয়ে খেলেছেন ১৮৮টি টেস্ট ম্যাচ!!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs BAN: শ্রীলঙ্কা সফর থেকে ফেরার পর ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাটিতে ২টি টেস্ট ম্যাচ ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫ ফাইনালের দিক থেকে এই সিরিজটি ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এমতাবস্থায় অধিনায়ক রোহিত শর্মা তার দুই পুরনো সতীর্থকে ভারতীয় দলে ফেরাতে পারেন। এই দুই খেলোয়াড়ের সাম্প্রতিক পারফরম্যান্সও চমৎকার। এছাড়া দুজনেই ভারতের হয়ে ১৮৮টি টেস্ট ম্যাচ খেলেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের বিপক্ষে (IND vs BAN) টেস্ট সিরিজে অভিজ্ঞ খেলোয়াড় চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানেকে সুযোগ দিতে পারেন রোহিত শর্মা। দুই খেলোয়াড়েরই টেস্ট খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে।পূজারা ভারতের হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ খেলেছেন, আর রাহানে ৮৫টি টেস্ট ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। এই ক্ষেত্রে, উভয় খেলোয়াড় ভারতের হয়ে ১৮৮টি টেস্ট ম্যাচ খেলেছেন।দুই খেলোয়াড়ের সাম্প্রতিক পারফরম্যান্সও দুর্দান্ত। এমন পরিস্থিতিতে ফের একবার বাংলাদেশের বিপক্ষে ভারতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে এই খেলোয়াড়দের।

Gautam Gambhir: Team India, Ind Vs Ban
Team India

ভারতীয় দল থেকে দূরে থাকার পরে ঘরোয়া টুর্নামেন্টে পূজারা প্রচুর রান করেছেন, প্রথমে তিনি ২০২৩-২৪ রঞ্জি ট্রফিতে প্রচুর রান করেছিলেন, পরে তিনি ইংল্যান্ডে অনুষ্ঠিত কাউন্টি চ্যাম্পিয়নশিপে আশ্চর্যজনকভাবে ব্যাটিং করেছিলেন।দুটি সেঞ্চুরি ছাড়াও পুরো টুর্নামেন্টে একটি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। রাহানে সম্পর্কে কথা বলতে গেলে, ইংল্যান্ডে খেলা ওয়ানডে কাপে তার প্রথম ম্যাচেই তিনি ৭১ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। এমন পরিস্থিতিতে নিজেদের দাবি আরও জোরালো করেছেন এই দুই খেলোয়াড়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ২০২৩-এ ভারতের হয়ে পুজারা তার শেষ ম্যাচ খেলেছিলেন। এরপর তাকে ভারতীয় দল থেকে উপেক্ষা করা হয়।যেখানে রাহানে ২০২৩ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের হয়ে তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। দুজনেই এক বছর ধরে ভারতীয় দল থেকে দূরে রয়েছেন।

আরও পড়ুন। IND vs BAN: শামি-ইশান সহ এই ৩ তরুণের হলো অভিষেক, আসন্ন বাংলাদেশ T20 সিরিজের জন্য ঘোষিত হলো ১৬ সদস্যের এই দল !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.