আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

গৌতম গম্ভীর সময়মতো সঠিক সিদ্ধান্ত না নিলে এই বিপজ্জনক অলরাউন্ডারকে হারাবে টিম ইন্ডিয়া !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হওয়া গৌতম গম্ভীর (Gautam Gambhir)  বর্তমানে শ্রীলঙ্কা সফরে রয়েছেন। এটি কোচ হিসাবে দলের সাথে তার প্রথম সফর এবং এখন তার কাছ থেকে আশা করা হচ্ছে যে তিনি আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পর্যন্ত ট্রফি জিততে টিম ইন্ডিয়াকে সাহায্য করবেন। তবে, এই শিরোপা জিততে, ভারতের এমন খেলোয়াড়দের প্রয়োজন যারা প্রতিশ্রুতিশীল এবং তবুও তাদের উপেক্ষা করা হচ্ছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আমরা এমন একজন অলরাউন্ডারের কথা বলব, যিনি রবীন্দ্র জাদেজার বদলি হতে পারেন এবং প্রমাণ করেছেন তিনি কতটা বিপজ্জনক। এমতাবস্থায় গৌতম গম্ভীর যদি এই অলরাউন্ডারকে সঠিক সময়ে ব্যবহার না করেন, তাহলে সেই দিন বেশি দূরে নয় যখন টিম ইন্ডিয়া আরেকটি বিপজ্জনক খেলোয়াড়কে হারাবে।

টিম ইন্ডিয়াতে একাধিক প্রতিভা রয়েছে, যারা প্রয়োজনে তার দক্ষতার জাদু কাজ করে। কিন্তু, কিছু খেলোয়াড় শুধু সুযোগের সন্ধানে অপেক্ষা করে থাকে এবং তাদের প্রতিভা সম্পূর্ণরূপে নষ্ট হয়ে যায়। একইভাবে, আমরা যে খেলোয়াড়ের কথা বলছি তিনি আর কেউ নন ওয়াশিংটন সুন্দর, যিনি তার বোলিং এবং ব্যাটিংয়ের জন্য পরিচিত।
কিন্তু তারা যতটা প্রাপ্য সুযোগ পায় না।

রবীন্দ্র জাদেজার মতো, ওয়াশিংটন সুন্দর, যিনি স্পিন বিশেষজ্ঞ, তিনিও তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য পরিচিত। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে কঠিন সময়ে এই উদাহরণটি দেখিয়েছেন যখন টিম ইন্ডিয়া টেস্ট সিরিজে পরাজয়ের কাছাকাছি ছিল এবং তিনি ঋষভ পন্তের সাথে ক্রিজে ছিলেন।এই সময়ের মধ্যে, সেঞ্চুরি মিস করলেও, তিনি ৯৬ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন। কিন্তু এর পর দুধে মাছির মতো টেস্ট ফরম্যাট থেকে ছিটকে গেলেন তিনি। গৌতম গম্ভীরের আমলে তারা সুযোগ পাবে বলে আশা করা হয়েছিল কিন্তু তাদের প্রতি বৈষম্য এখনও অব্যাহত রয়েছে।

ওয়াশিংটন সুন্দর শুধু টেস্টেই নয়, টি-টোয়েন্টি ফরম্যাটেও উপেক্ষিত হচ্ছেন। তিনি ২০২৪ সালে জিম্বাবুয়ে সফরের সময় শুভমান গিলের নেতৃত্বে দলে খেলার সুযোগ পেয়েছিলেন। তিনি ভালো পারফর্মও করেছিলেন, যার কারণে শ্রীলঙ্কা সফরে তাকে টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

কিন্তু গৌতম গম্ভীরের ম্যানেজমেন্ট তাকে এখনও প্রাথমিক উভয় ম্যাচের প্লেয়িং ইলেভেনে খেলার সুযোগ দেয়নি। অবসরের পর রবীন্দ্র জাদেজার জায়গায় সুযোগ পেয়েছেন ওয়াশিংটন সুন্দর। কিন্তু, বেঞ্চে বসেই চলছে তার ক্যারিয়ার। আশ্চর্যের বিষয় হলো মেধাবী হওয়া সত্ত্বেও বারবার তাকে সাইডলাইন করা হচ্ছে। গৌতম গম্ভীর যদি সুন্দরের ক্যারিয়ারের ব্যাপারে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত না নেন, তাহলে সেই দিন বেশি দূরে নয় যেদিন ভারতীয় দল তার মতো একজন অলরাউন্ডারকে হারাবে।

ওয়াশিংটন সুন্দরের ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গিয়ে, তিনি ২০১৭ সালে ভারতের হয়ে আত্মপ্রকাশ করেছিলেন। খেলেছেন ৪৮টি টি-টোয়েন্টি, ১৯টি ওয়ানডে ও ৪টি টেস্ট ম্যাচ। যেখানে তিনি যথাক্রমে ১০৬১, ৯১৫ এবং ৬৩৬ রান করেছেন। টেস্টে তার গড় ৬৬.২৫। যা অসাধারণ হয়েছে। কিন্তু তা সত্ত্বেও নিজেকে প্রমাণের সুযোগ পাচ্ছেন না তিনি।

আশা করা হচ্ছে গৌতম গম্ভীর ২৪ বছর বয়সী ওয়াশিংটন সুন্দরকে সঠিকভাবে ব্যবহার করবেন এবং তাকে উন্নতি করতে সাহায্য করবেন এবং টিম ইন্ডিয়াতে তার জায়গা নিশ্চিত করবেন। বিশেষ করে টি-টোয়েন্টিতে জাদেজার অভাব পূরণ করতে পারেন তিনি। তবে তাদের নিজেদের প্রমাণ করার সুযোগ দেওয়া হয়।

আরও পড়ুন। Gautam Gambhir: রোহিতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে চুরমার করেছিল এই প্লেয়ার, গম্ভীর জামানায় তাকে দেওয়া হলো বিশেষ দায়িত্ব !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.