আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৯ বছর পরেও টিম ইন্ডিয়াতে স্থায়ী জায়গা করে নিতে ব্যর্থ এই খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াতে (Team India) অনেক খেলোয়াড় আসা-যাওয়া করে। সবার ক্যারিয়ার শচীন, রোহিত বা কোহলির মতো হয়নি। ভারতীয় ক্রিকেট ইতিহাসের অনেক সেরা ক্রিকেটারই এখন অজ্ঞাতসারে জীবন কাটাচ্ছেন। একই সময়ে, কিছু তরুণ খেলোয়াড়ও টিম ইন্ডিয়াতে সুযোগ পেতে কাতারে দাঁড়িয়েছেন। এমন পরিস্থিতিতে ভারতের একজন প্রতিশ্রুতিশীল খেলোয়াড় আছেন যিনি বহু বছর ধরে দলে জায়গা পেতে লড়াই করে যাচ্ছেন। কিন্তু কঠোর পরিশ্রম করেও তিনি দলে (Team India) জায়গা করে নিতে পারছেন না।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সেই প্লেয়ারটি হয়ত আইপিএলে ভালো পারফর্ম করেছে কিন্তু টি-টোয়েন্টি ওয়ার্ল্ড দলে জায়গা পায়নি বা সাম্প্রতিক সফরে তাকে জায়গা দেওয়া হয়নি। আসলে, আমরা দুর্দান্ত উইকেটরক্ষক এবং ব্যাটসম্যান সঞ্জু স্যামসনের কথা বলছি যিনি টিম ইন্ডিয়াতে সুযোগ খুঁজছেন। ২০১৫ সালে দলে জায়গা করে নেন সঞ্জু।

কিন্তু এত বছর পরও তার ক্যারিয়ার ভালো হয়নি। টিম ইন্ডিয়াতে জায়গা করে নিতে পারেননি তিনি। আইপিএলে নিজের দলকে ফাইনালে নিয়ে যেতে পারলেও, টিম ইন্ডিয়াতে তার পারফরম্যান্স বিশেষ কিছু হয়নি। কিছু সময় তাকে রাহুল দ্রাবিড়ের সাথে তুলনা করা হয়েছিল কিন্তু বর্তমানে তিনি তার দুর্ভাগ্যের কারণে দলের বাইরে রয়েছেন।

Team India

এবারও শ্রীলঙ্কা সফরের জন্য নির্বাচিত হলেও প্রথম ম্যাচে জায়গা পাননি তিনি। দ্বিতীয় ম্যাচেও সুযোগ পেলেও সেটাকে কাজে লাগাতে পারেননি তিনি। দ্বিতীয় ম্যাচে শূন্য রানে আউট হন সঞ্জু। টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচেও মাঠে নামানো হয়নি সঞ্জুকে। ২০১৫ সালে T-20 তে অভিষেক হয় সঞ্জুর। তারপর থেকে, টিম ইন্ডিয়া ১৮১ টি -২০ ম্যাচ খেলেছে কিন্তু সঞ্জু মাত্র ২৯ ম্যাচে সুযোগ পেয়েছিল।

এখনও অবধি, টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভারতীয় দলে অনেক অধিনায়ক রয়েছেন। কিন্তু একজনের সঙ্গেও স্থায়ী জায়গা পাননি। যখন তার অভিষেক হয়েছিল, টিম ইন্ডিয়ার কমান্ড ছিল মহেন্দ্র সিং ধোনির হাতে, তারপরও তিনি দলে জায়গা পাননি। এরপর বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়ার হাতে দলের কমান্ড থাকলেও এখনও দলে জায়গা পাননি সঞ্জু।

কারণ তার জায়গায় ঋষভ পন্তকে দলে অন্তর্ভুক্ত করা হলে তবেই দলে জায়গা পেতেন ইশান কিষাণ। এ কারণে দলে জায়গা পাননি তিনি। হার্দিকের পর, যখন টি-টোয়েন্টি টিম ইন্ডিয়ার দায়িত্ব ঋষভ পন্ত, কেএল রাহুল বা সূর্য কুমার যাদবের হাতে তুলে দেওয়া হয়েছিল, তখনও সঞ্জু এখানে সুযোগ পাননি। আর সূর্যের অধিনায়কত্বে শ্রীলঙ্কার বিপক্ষে সুযোগ পেলেও শূন্য রানে আউট হয়ে আবার সুযোগ তৈরি করতে পারেননি।

আরও পড়ুন। Team India: T20 বিশ্বকাপে সুযোগ পাওয়া সত্ত্বেও দল থেকে বাদ পড়তে চলেছেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, শীঘ্রই হবে ক্যারিয়ার শেষ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.