আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: শীঘ্রই অধিনায়কত্ব হারাবেন সূর্যকুমার যাদব, BCCI আধিকারিক করলেন বড় খোলাসা !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপ জয়ের পর রোহিত শর্মা (Rohit Sharma) T20 ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেন। এরপর তার জায়গায় সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়ক করার বড় সিদ্ধান্ত নিয়েছিল BCCI। হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) হারিয়ে অধিনায়কত্বের দৌড়ে এগিয়ে আসেন সূর্য। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সূর্যকুমার যাদব অধিনায়ক হওয়ার পর থেকেই ক্রিকেট বিশ্বে উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে বড় দাবি করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের সাবেক এক খেলোয়াড়। তিনি বলেছেন যে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ভারতের অস্থায়ী অধিনায়ক।

T20 ক্রিকেট থেকে রোহিত শর্মার অবসর নেওয়ার পর সবচেয়ে বড় প্রশ্ন ছিল এই ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার নেতৃত্ব কাকে দেওয়া হবে। ভারতীয় T20 দলের অধিনায়ক হিসেবে দেখা হচ্ছিল হার্দিক পান্ডিয়াকে। কিন্তু শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে BCCI জানিয়েছিল যে সূর্যকুমার যাদব ভারতের T20 দলের অধিনায়ক হবেন।

যদিও আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্বের তেমন অভিজ্ঞতা নেই তার। T20 দলের নিয়মিত অধিনায়ক হওয়ার আগে, সূর্যকুমার যাদব মাত্র ৮টি ম্যাচে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছিলেন, যার মধ্যে ভারত ৫টিতে জিতেছে এবং দুটিতে হেরেছে। একটি ম্যাচে কোনো ফল পাওয়া যায়নি।

অন্যদিকে হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেছেন বহুবার। এমন পরিস্থিতিতে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়ক করা একটি বড় সিদ্ধান্ত, যার কারণে ক্রিকেট বিশ্বের প্রাক্তন খেলোয়াড়দের তাকে নিয়ে বিবৃতি দিতে দেখা গেছে।

Suryakumar Yadav And Scott Styris
Suryakumar Yadav And Scott Styris

এদিকে, এখন প্রাক্তন নিউজিল্যান্ড অলরাউন্ডার স্কট স্টাইরিস (Scott Styris) সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) পক্ষে চাঞ্চল্যকর দাবি করেছেন। ইন্ডিয়া টুডে-র সাথে কথা বলার সময় তিনি বলেছিলেন যে সূর্যকুমার যাদব ভারতীয় দলের একটি স্বল্পমেয়াদী বিকল্প।

স্কট স্টাইরিস (Scott Styris) দাবি করেছেন, “আমি মনে করি এটি একটি স্বল্পমেয়াদী বিকল্প। আমি মনে করি না গম্ভীরের এই খেলোয়াড়দের মধ্যে একজন স্বাভাবিক অধিনায়ক আছে। আসলে তিনি নিজেকে সময় দিচ্ছেন এবং দেখছেন কে হবেন পরবর্তী দীর্ঘমেয়াদী অধিনায়ক।”

স্কট স্টাইরিস বিষয়টিকে আরও এগিয়ে নিয়েছিলেন এবং বলেন, “আপনি জানেন, আমার মনে হয় গিলের মতো একজন খেলোয়াড় ১০ বছর ধরে ভারতের হয়ে এই কাজটি করতে পারে। তবে তিনি এখনও পুরোপুরি প্রস্তুত নন। তাই আমি মনে করি একটু বেশি অভিজ্ঞতার সাথে কাউকে আনা সত্যিই একটি স্মার্ট পদক্ষেপ ছিল।

তিনি আরও বলেন, “সে (স্কাই) ভালো কাজ করলে আগামী T20 বিশ্বকাপে অধিনায়ক হতে পারে। তারপরে, আপনি গিল বা কাছাকাছি অন্য কোনো সম্ভাব্য বিকল্প দেখতে পারেন। তবে হ্যাঁ, আমি মনে করি এটি সত্যিই একটি স্মার্ট সিদ্ধান্ত।” তবে ইতিমধ্যেই সূর্যকুমারের নেতৃত্বে শ্রীলঙ্কাকে T20 সিরিজে ৩-০ ব্যবধানে হারিয়েছে।

আরও পড়ুন। Suryakumar Yadav: হার্দিকের বদলে সূর্যকুমারকে অধিনায়ক করে বড় ভুল করলো BCCI, প্রকাশ্যে এলো ৩টি বড় কারণ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.