আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravi Shastri: বিরাট ও রোহিতের মধ্যে সেরা ব্যাটসম্যানকে নির্বাচিত করলেন রবি শাস্ত্রী, পড়লেন সমালোচনার মুখে !!

Published on:

WhatsApp Group Join Now

Ravi Shastri: টিম ইন্ডিয়ার সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma)। এই দুই খেলোয়াড়ই ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। অধিনায়ক ও ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি ও রোহিত শর্মা সফল হয়েছেন। তা সত্ত্বেও, এই দুজনের মধ্যে তুলনা করা হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিছু ক্রিকেট ভক্ত রোহিত শর্মাকে (Rohit Sharma) সেরা বলছেন আবার কেউ বিরাট কোহলিকে (Virat Kohli) সেরা বলেছেন। এদিকে, এখন ভারতের প্রাক্তন হেড কোচ ও অধিনায়ক রবি শাস্ত্রী, রোহিত ও বিরাটের মধ্যে কে সেরা তা নির্বাচন করেছেন। বর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের T20 সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া।

T20 সিরিজের শেষ ম্যাচটি হবে ৩০ জুলাই। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। আগামী ২রা আগস্ট অর্থাৎ শনিবার, কলম্বো মাঠে প্রথম ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে, যেখানে টিম ইন্ডিয়ার শক্তিশালী খেলোয়াড় বিরাট কোহলি এবং রোহিত শর্মাকেও অ্যাকশনে দেখা যাবে।

দীর্ঘ একমাস বিরতির পর ক্রিকেট মাঠে ফিরতে যাচ্ছেন দুই ক্রিকেটার। যদিও এর আগে রোহিত শর্মা ও বিরাট কোহলির মধ্যে সেরা খেলোয়াড় বেছে নিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। আসলে, সম্প্রতি রবি শাস্ত্রী ফক্স ক্রিকেটের সাথে একটি কথোপকথন করেছিলেন, যেখানে তিনি বলেছিলেন যে ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যান কে।

Virat Kohli And Ravi Shastri
Virat Kohli And Ravi Shastri

তিনি বলেছেন, বিরাট কোহলি সব ফরম্যাটের সেরা খেলোয়াড়। প্রাক্তন ভারতীয় প্রধান কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) বলেছেন, “কোন সন্দেহ নেই যে বিরাট কোহলি সমস্ত ফর্ম্যাটে তার প্রজন্মের সেরা খেলোয়াড়।” এটি লক্ষণীয় যে রবি শাস্ত্রী এই প্রথমবার নয় যে বিরাট কোহলিকে দুর্দান্ত খেলোয়াড় বলেছেন।

অতীতেও বহুবার তিনি কিং কোহলির উদাহরণ দিয়ে দেখিয়েছেন কীভাবে একজন ভালো খেলোয়াড় হতে হয়। বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী টিম ইন্ডিয়ার জন্য একসঙ্গে কাজ করেছেন। ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত, রবি শাস্ত্রী (Ravi Shastri) দলের প্রধান কোচের ভূমিকা পালন করেছিলেন। এই সময়ে দলের কমান্ড ছিল কিং কোহলির হাতে।

তারা দুজনেই প্রায় চার বছর ধরে টিম ইন্ডিয়ার জন্য একসঙ্গে কাজ করেছেন। বিরাট কোহলির নেতৃত্বে ভারত ২১৩টি ম্যাচ খেলেছে, এর মধ্যে ১৩৫টি ম্যাচে জয়লাভ করতে সক্ষম হয়েছে টিম ইন্ডিয়া এবং ৬০টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। এছাড়া ১১টি ম্যাচ টাই হয়েছে এবং ৩টির কোনো ফল হয়নি।

আরও পড়ুন। Ravi Shastri: “আদেও কোনো কাজের না…” এই পাকিস্তানি বোলারকে অকাজের মনে করেন রবি শাস্ত্রী, দিলেন বড় বয়ান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.