আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Abhishek Sharma: ৬,৬,৬,৬,৬,৬…১৭টা চার ও ৯টা ছক্কার সাহায্যে ১৬৯ রানের ঝোড়ো ইনিংস খেললেন অভিষেক শর্মা, কেড়েছেন বোলারদের সম্মান !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি জিম্বাবুয়েকে T20 সিরিজে হারিয়েছে টিম ইন্ডিয়া। সেখানে, দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি করে আন্তর্জাতিক স্তরে নিজের প্রতিভা প্রমাণ করেছেন অভিষেক শর্মা (Abhishek Sharma)। অভিষেক এখনও একদিনের আন্তর্জাতিকে টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পাননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় ঘরোয়া ক্রিকেটে অভিষেক শর্মার খেলা এমনই একটি ইনিংস এখন শিরোনামে এসেছে। যেখানে তিনি T20 স্টাইলে ব্যাটিং করে, ১৭টি চার ও ৯টি ছক্কার সাহায্যে তার দলের হয়ে ১৬৯ রানের অপরাজিত ইনিংস খেলেন। ঘরোয়া ক্রিকেটে পাঞ্জাবের হয়ে খেলছেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান অভিষেক শর্মা (Abhishek Sharma)।

পাঞ্জাব থেকে ঘরোয়া ক্রিকেট খেলতে গিয়ে অভিষেক শর্মার (Abhishek Sharma) পরিসংখ্যান চমকপ্রদ। তার লিস্ট-A ক্যারিয়ারে, অভিষেক শর্মা ২০২১-২২ সালের বিজয় হাজারে ট্রফিতে সার্ভিসেসের বিরুদ্ধে ১১৭ বলে ১৬৯ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।

Abhishek Sharma
Abhishek Sharma

১৬৯ রানের এই অপরাজিত ইনিংসে অভিষেক শর্মা মাঠের চারপাশে সেবার অভিজ্ঞ বোলারদের সমস্যায় ফেলেছিলেন। এই ইনিংসের কারণে, পাঞ্জাব সার্ভিসেসের বিরুদ্ধে ৩৭.৫ ওভারে ২৬১ রানের লক্ষ্য অর্জন করে। ২০১৭ সালে অভিষেক শর্মা সালে দিল্লির মাঠে বিধর্ভের বিরুদ্ধে তার লিস্ট-A ক্যারিয়ার শুরু করেছিলেন।

অভিষেক শর্মা (Abhishek Sharma) এখনও পর্যন্ত লিস্ট-A ফরম্যাটে ৫৩টি ম্যাচ খেলেছেন। এই সময়ের মধ্যে, অভিষেক শর্মা ৩১.৫৭ গড়ে এবং ৯২.৫২ স্ট্রাইক রেট ব্যাটিং করে ১৫৪৭ রান করেছেন। এই সময়ের মধ্যে, অভিষেক শর্মা এখনও পর্যন্ত তার লিস্ট-A ক্যারিয়ারে ৩টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি খেলেছেন।

টিম ইন্ডিয়া শীঘ্রই ওয়ানডে ক্রিকেটেও সুযোগ পেতে পারেন অভিষেক শর্মা। সম্প্রতি জিম্বাবুয়ে সফরে T20 ক্রিকেট খেলার সুযোগ পেয়েছেন। এটা বিশ্বাস করা হয় যে অভিষেক শর্মাকে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর পরে টিম ইন্ডিয়ার হয়ে ওডিআই ক্রিকেটে ডেবিউ করতে দেখা যেতে পারে।

আরও পড়ুন। Abhishek Sharma: রোহিত শর্মাকে পিছনে ফেলে বড় মাইল ফলক গড়লেন ভারতের তরুণ ব্যাটসম্যান অভিষেক শর্মা !! 
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.