আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করলো BCCI, নির্বাচিত হলেন CSK, MI, RCB-র ৩ জন করে খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দল (Team India) বর্তমানে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের T20 সিরিজ খেলতে ব্যস্ত। এর পর বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্টের সিরিজ আয়োজন করা হবে। যার জন্য চেন্নাই, মুম্বাই ও বেঙ্গালুরুর ৩ জন করে খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। তবে কলকাতার কোনো খেলোয়াড়কে এই দলে রাখা হয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত বনাম বাংলাদেশের এই সিরিজটি টিম ইন্ডিয়ার (Team India) জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে কারণ এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের একটি অংশ। চেন্নাই সুপার কিংসের খেলোয়াড়দের মধ্যে প্রথম যে নামটি মাথায় আসে তা হল কিংবদন্তি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং তিনি এই সিরিজে অন্তর্ভুক্ত হতে পারেন।

জাদেজা ছাড়াও CSK-র অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড়কে (Ruturaj Gaikwad) সুযোগ দেওয়া যেতে পারে, ফাস্ট বোলার শার্দুল ঠাকুরকেও (Shardul Thakur) ভারতীয় দলে (Team India) নেওয়া যেতে পারে। মুম্বাই ইন্ডিয়ান্সের তিনজন খেলোয়াড়ের মধ্যে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) অগ্রগণ্য এবং এই সিরিজে তাকে অধিনায়কত্ব করতে দেখা যাবে।

Ind Vs Ban, Team India
Ind Vs Ban

তিনি ছাড়াও অভিজ্ঞ ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে এবং তাকে এই সিরিজে খেলতে দেখা যেতে পারে। তৃতীয় খেলোয়াড় হিসেবে দলে ফিরতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণ। বেঙ্গালুরু থেকে ৩জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা যেতে পারে এবং এর মধ্যে প্রথম নামটি হল অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলির।

এই সিরিজে খেলতে দেখা যাবে কিং কোহলিকে (Virat Kohli)। কোহলি ছাড়াও ফাস্ট বোলার মহম্মদ সিরাজকে (Mohammed Siraj) সুযোগ দেওয়া যেতে পারে এবং তাকে এই দলে রাখা যেতে পারে। এছাড়া রজত পাটিদারকেও (Rajat Patidar) সুযোগ দেওয়া যেতে পারে, তবে কলকাতার কোনো খেলোয়াড়ের পক্ষে এই দলে সুযোগ পাওয়া খুবই কঠিন।

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের (Team India) সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, রজত পতিদার, ঋতুরাজ গায়কওয়াড়, ঋষভ পন্থ (WK), ইশান কিষাণ (WK), অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব।

আরও পড়ুন। Team India: ভালো পারফরমেন্স সত্ত্বেও এই বিধ্বংসী খেলোয়াড়কে দলে জায়গা দিচ্ছেন না সূর্যকুমার যাদব, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.