আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজের আগে ভারতীয় দলে প্রবেশ করলেন রাহুল-বিরাট সহ ৫ কিংবদন্তি, বাড়লো গম্ভীরের শক্তি !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়েছে টিম ইন্ডিয়া। তিন ম্যাচের T20 সিরিজের তৃতীয় ম্যাচ হবে ৩০ জুলাই। এই T20 সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কলম্বোতে এই সংঘর্ষের আয়োজন করা হবে। কিন্তু ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজ শুরুর আগে ভারতীয় দলে একটা বড় পরিবর্তন হতে চলেছে। পাঁচজন শক্তিশালী খেলোয়াড় ভারতীয় শিবিরে প্রবেশ করেছেন, যার কারণে গৌতম গম্ভীরের শক্তিও বেড়েছে পাঁচ গুণ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচ খেলতে পুরোপুরি প্রস্তুত ভারতীয় দল। আগামী ৩০ জুলাই পাল্লেকেলেতে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এই ম্যাচ জিতে ৩-০ তে সিরিজ দখলের চেষ্টা করবেন সূর্যকুমার যাদব। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা (IND vs SL)।

প্রথম ওয়ানডে ম্যাচ হবে ২ আগস্ট। তবে এর আগে ভারতীয় শিবিরে কয়েকজন খেলোয়াড় প্রবেশ করতে চলেছেন, যা টিম ইন্ডিয়ার শক্তিকে বাড়িয়ে দেবে। এই সমস্ত খেলোয়াড়দের উপস্থিতি ভারতীয় দলকে আরও শক্তিশালী করতে পারে। আসলে, ভারতীয় নির্বাচকরা ভারত বনাম শ্রীলঙ্কা (IND vs SL) ওডিআই সিরিজের জন্য একটি পৃথক দল ঘোষণা করেছেন।

Ind Vs Sl
Ind Vs Sl

ভারত-শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজে দলের নেতৃত্ব থাকবে রোহিত শর্মার (Rohit Sharma) হাতে, যদিও T20 সিরিজের জন্য অধিনায়ক সূর্যকুমার যাদবকে নিয়োগ দেওয়া হয়েছে। অধিনায়কের পাশাপাশি দলে অনেক পরিবর্তন আসতে চলেছে।

রোহিত শর্মা ছাড়াও দলে ফিরবেন আরও চার শক্তিশালী খেলোয়াড়। কুলদীপ যাদব (Kuldeep Yadav) এবং বিরাট কোহলি (Virat Kohli), যারা ICC T20 বিশ্বকাপ ২০২৪-এর অংশ ছিলেন, তাঁরা ওডিআই সিরিজের জন্য নির্বাচিত হয়েছেন। এছাড়া, দীর্ঘদিন পর ভারত-শ্রীলঙ্কা (IND vs SL) সিরিজের মাধ্যমে দলে ফিরেছেন কেএল রাহুল (KL Rahul) ও শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)।

কেএল রাহুল (KL Rahul) জানুয়ারিতে ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন। যেখানে শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) অনেকদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন। একইসঙ্গে, দলে রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার এবং কুলদীপ যাদবের প্রত্যাবর্তন গৌতম গম্ভীরের শক্তি বাড়িয়ে দেবে পাঁচ গুণ।

তবে, T20 দলের অধিনায়ক সূর্যকুমার যাদব ওয়ানডে সিরিজের জন্য নির্বাচিত হননি। এই ফরম্যাটে তার পারফরম্যান্স হতাশাজনক, যার কারণে তাকে ওয়ানডে দল থেকে বাইরের পথ দেখানো হয়েছে। একই সঙ্গে প্রথমবারের মতো ওয়ানডে দলে নির্বাচিত হয়েছেন হর্ষিত রানা ও রিয়ান পরাগ।

আরও পড়ুন। IND vs SL: শ্রীলঙ্কা সফরের পর আর দলে সুযোগ পাবেন না বিরাট কোহলির দুই প্রিয় বন্ধু, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.