আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: সূর্যকুমারের অধিনায়কত্বেও বেঞ্চে বসে আছেন এই অভিজ্ঞ খেলোয়াড়, হয়েছেন রাজনীতির শিকার !!

Published on:

WhatsApp Group Join Now

সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) নেতৃত্বে শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজের প্রথম ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। পাল্লেকেলেতে ২৭ জুলাই অনুষ্ঠিত প্রথম ম্যাচে ভারত ৪৩ রানে শ্রীলঙ্কাকে পরাজিত করে। কিন্তু, ক্যাপ্টেন সূর্যকুমারের নেতৃত্বে একজন খেলোয়াড় শুধু বেঞ্চে বসেই রয়েছেন। বাকি ২ ম্যাচে তাঁর খেলার আশা কম বলে মনে হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গত শনিবার ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়। এই ম্যাচে অধিনায়ক সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) উইকেটরক্ষক হিসেবে সঞ্জু স্যামসনকে (Sanju Samson) না রেখে ঘনিষ্ঠ বন্ধু ঋষভ পন্থকে (Rishabh Pant) অন্তর্ভুক্ত করেন।

কিন্তু সঞ্জু স্যামসন এই সিরিজে খেলার যোগ্য। সেখানে, ওয়ানডে সিরিজেও সুযোগ দেওয়া হয়েছে পন্থকে। সেখানে উইকেটরক্ষক হিসেবে খেলা সঞ্জুর পক্ষে সম্পূর্ণ সম্ভব। তবে সফর শেষে ভারতে ফিরবেন সঞ্জু। এমন পরিস্থিতিতে আসন্ন ম্যাচগুলোতে ভারতীয় দলে (Team India) সঞ্জু স্যামসনকে অন্তর্ভুক্ত করা উচিত।

২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের পর ভারতের T20 দলে (Team India) অনেক পরিবর্তন দেখা গেছে। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর নতুন কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। রোহিত শর্মার (Rohit Sharma) অবসরের পর সূর্যকুমার যাদবকে অধিনায়ক করা হয়। যদিও অনেক তরুণ খেলোয়াড় দলে জায়গা পেয়েছেন।

Sanju Samson, Team India
Sanju Samson

ভারতীয় দলে (Team India) পরিবর্তন হলেও সঞ্জু স্যামসনের ভাগ্যই বদলায়নি। রোহিত শর্মার অধিনায়কত্বে আগে যেভাবে আচরণ করা হয়েছিল, এখনও তার সাথে একই রকম আচরণ করা হচ্ছে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে সঞ্জুকে বাদ দিয়ে পুরোনো ঐতিহ্য বজায় রাখলেন সূর্যকুমার যাদব।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার আগে গৌতম গম্ভীর সঞ্জু স্যামসনকে সুযোগ দেওয়ার কথা বলতেন। কিন্তু, এখন তার আমলে সঞ্জুকে বেঞ্চ গরম করতে দেখা গেছে। এর পরে ভক্তরা সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন সঞ্জু স্যামসনের ক্যারিয়ার শেষ হয়ে গেছে কিনা।

কারণ, রোহিত শর্মার অধিনায়কত্বে ২০২৪ সালের T20 বিশ্বকাপে কোনো ম্যাচ খেলতে পারেননি সঞ্জু। ভারতের (Team India) হয়ে এখনও পর্যন্ত ২৮ টি T20 ম্যাচে ৪৪৪ রান এবং ১৬টি ওডিআই ম্যাচে ৫৬.৭ গড়ে ৫১০ রান করতে সক্ষম হয়েছেন স্যামসন। এছাড়া নিজের IPL ক্যারিয়ারে ১৬৮টি ম্যাচে ১৩৯-এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ৪৪১৯ রান করেছেন সঞ্জু।

আরও পড়ুন। Team India: ভালো পারফরমেন্স সত্ত্বেও এই খেলোয়াড়কে ভারতীয় দলে জায়গা দিলেন না গৌতম গম্ভীর, ইংল্যান্ডের হয়ে খেলতে চলেছেন ক্রিকেট !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.