আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Venkatesh Iyer: টিম ইন্ডিয়াতে সুযোগ না পেয়ে ভারত ছাড়লেন ভেঙ্কটেশ আইয়ার, নিলেন এই দেশের হয়ে খেলার সিদ্ধান্ত !!

Published on:

WhatsApp Group Join Now

Venkatesh Iyer: ভারতীয় অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার অংশ নন। ভেঙ্কটেশকে প্রায় ২ বছর ধরে উপেক্ষা করা হচ্ছে। জিম্বাবুয়ে সফরে যেখানে সুযোগ দেওয়া হয়েছে তরুণ খেলোয়াড়দের। এই সফরে স্কোয়াড থেকে আইয়ারের নাম নেই। এখন শ্রীলঙ্কা সফরেও প্রধান নির্বাচক অজিত আগারকার তাকে সুযোগ দেওয়ার যোগ্য মনে করেননি। এমন পরিস্থিতিতে ভারত ছেড়ে এই দলের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দলের ২৯ বছর বয়সী ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) ভারত ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। টিম ইন্ডিয়াতে সুযোগ না পেয়ে ভেঙ্কটেশ ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ওয়ানডে কাপের জন্য ল্যাঙ্কাশায়ার দলের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। ভেঙ্কটেশ আইয়ার যদি এই টুর্নামেন্টে ব্যাট-বলে ভালো পারফর্ম করতে সফল হন, তাহলে তার জন্য টিম ইন্ডিয়ার দরজা খুলে যেতে পারে। অনেক ভারতীয় খেলোয়াড় ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলেছেন। সম্প্রতি এই দলের হয়ে বিস্ফোরক অভিষেক হয়েছে অজিঙ্কা রাহানের। দুই ব্যাক টু ব্যাক হাফ সেঞ্চুরি দেখা গেছে রাহানের ব্যাট থেকে। তার আগে সাবেক খেলোয়াড় ভিভিএস লক্ষ্মণ ও সৌরভ গাঙ্গুলীও খেলেছেন।

Venkatesh Iyer, Team India
Venkatesh Iyer

এখন ভেঙ্কটেশ আইয়ার লঙ্কা শায়ারে যোগদানের পর তার আনন্দ প্রকাশ করেছেন এবং দ্য হিন্দুকে বলেছেন, “আমার ক্যারিয়ারে প্রথমবারের মতো ইংল্যান্ডে গিয়ে কাউন্টি ক্রিকেট খেলার সুযোগ পেয়ে আমি খুবই উত্তেজিত। ল্যাঙ্কাশায়ার একটি অত্যন্ত ঐতিহাসিক কাউন্টি, যেটির ক্লাবে ভারতীয় খেলোয়াড়দের স্বাগত জানানোর দীর্ঘ ইতিহাস রয়েছে।আমি ফারুক ইঞ্জিনিয়ার, সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ এবং সম্প্রতি ওয়াশিংটন সুন্দরের মতো খেলোয়াড়দের মতো এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে লাল গোলাপের রঙে খেলার জন্য উন্মুখ।

ভেঙ্কটেশ আইয়ারকে আইপিএলে একটানা খেলতে দেখা যায়। কিন্তু, টিম ইন্ডিয়াতে তার জন্য দরজা বন্ধ বলে মনে হচ্ছে।তিনি ২০২২ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হয়ে তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন।তারপর থেকে তিনি টিম ইন্ডিয়ার অংশ নন। ভেঙ্কটেশ ভারতের হয়ে ২টি ওডিআই এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন। Venkatesh Iyer: ‘ভারতের শ্রেষ্ঠ অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, তাকে দেখেই বাঁ-হাতে ব্যাট করা শুরু করেছেন, বললেন ভেঙ্কটেশ আইয়ার
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.