আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ৫০ বা ১০০ করলেও ধোনিকে আইডল মানলে তাঁকে দলে জায়গা দেবেন না গৌতম গম্ভীর, দিলেন বড় বয়ান !!

Published on:

WhatsApp Group Join Now

গতকাল থেকে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজ শুরু হয়েছে। তবে সিরিজের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে ৪৩ রানে হারিয়ে দুর্দান্ত জয়লাভ করেছে টিম ইন্ডিয়া (Team India)। নতুন হেড কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবং অধিনায়ক হিসাবে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) এটি প্রথম ম্যাচ ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে এসে টিম ইন্ডিয়া (Team India) ভালো শুরু করেছিল। এই ম্যাচে রিয়ান পরাগ (Riyan Parag), যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) মতো তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হলেও জায়গা পাননি সঞ্জু স্যামসন (Sanju Samson)।

প্রথম T20 ম্যাচে সঞ্জু স্যামসনের জায়গায় উইকেটরক্ষক হিসেবে খেলেছিলেন তারকা ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)। জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের T20 সিরিজে সঞ্জু স্যামসনের পারফরম্যান্স দুর্দান্ত ছিল। কিন্তু এর পরেও শ্রীলঙ্কার বিপক্ষে সঞ্জুকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেননি প্রধান কোচ গৌতম গম্ভীর।

Sanju Samson, Team India
Sanju Samson

ভারতীয় দলের (Team India) প্রাক্তন উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) নিজের আইডল মনে করেন সঞ্জু স্যামসন। সম্প্রতি ৫ ম্যাচের T20 সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে গিয়েছিল টিম ইন্ডিয়া (Team India)। যেখানে শুভমান গিলের নেতৃত্বে টিম ইন্ডিয়া ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে।

জিম্বাবুয়ের বিপক্ষেও দলে ছিলেন সঞ্জু স্যামসন। কিন্তু দলের সঙ্গে যুক্ত ছিলেন শেষ তিন ম্যাচ। তবে সঞ্জু স্যামসন জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ২ ইনিংসে ৭০ রান করতে সক্ষম হন। যেখানে সিরিজের শেষ ম্যাচে ৫৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। তা সত্ত্বেও শ্রীলঙ্কার বিপক্ষে প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়েছেন তিনি।

সঞ্জু স্যামসন ভারতের (Team India) হয়ে এখনও পর্যন্ত ২৮ টি T20 ম্যাচে ৪৪৪ রান এবং ১৬টি ওডিআই ম্যাচে ৫৬.৭ গড়ে ৫১০ রান করতে সক্ষম হন। এছাড়া নিজের IPL ক্যারিয়ারে ১৬৮টি ম্যাচে ১৩৯-এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ৪৪১৯ রান করেছেন সঞ্জু স্যামসন।

আরও পড়ুন। Team India: ভারত-বাংলাদেশের সিরিজে বড় বাজি খেলবেন গৌতম গম্ভীর, হার্দিক-শিবমের জায়গায় দলে প্রবেশ করবেন KKR-এর এই দুই ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.