আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ruturaj Gaikwad: ভারত বনাম শ্রীলঙ্কার প্রথম ম্যাচের আগেই অধিনায়ক নির্বাচিত হলেন রুতুরাজ গায়কওয়াড়, পুরো সিরিজে দলকে দেবেন নেতৃত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে অনুষ্ঠিতব্য T20 ও ওডিআই সিরিজের জন্য রুতুরাজ গায়কওয়াড়কে (Ruturaj Gaikwad) টিম ইন্ডিয়াতে নির্বাচিত করা হয়নি। তাকে দলে না নেওয়ায় বেশ সমালোচিত হয়েছেন নির্বাচকরা। কারণ জিম্বাবুয়ে সিরিজে রুতুরাজের পারফরম্যান্স খুব ভালো ছিল। ৪ ম্যাচের ৩ ইনিংসে ১৩৩ রান করেছিলেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভালো পারফরমেন্স সত্ত্বেও শ্রীলঙ্কার বিপক্ষে টিম ইন্ডিয়ার স্কোয়াডে সুযোগ পাননি রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad)। কিন্তু, ২৭ জুলাই থেকে শুরু হতে যাওয়া T20 সিরিজের আগেই একটি বড় সুখবর এসেছে। হঠাৎ করেই অধিনায়কত্ব দেওয়া হয়েছে রুতুরাজ গায়কওয়াড়ের (Ruturaj Gaikwad) হাতে।

আসলে, MCA ২০২৪-২৫ সালের রঞ্জি ট্রফির জন্য রুতুরাজ গায়কওয়াড়কে মহারাষ্ট্রের অধিনায়ক নিযুক্ত করেছে। এখন রঞ্জির আসন্ন মৌসুমে মহারাষ্ট্রের অধিনায়কত্বের দায়িত্ব নেবেন তিনি। রুতুরাজের আগে এই দায়িত্ব ছিল টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা খেলোয়াড় কেদার যাদবের (Kedar Jadhav) কাঁধে।

কিন্তু ৩ জুন ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা করেছেন কেদার যাদব। কেদার যাদব সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন, যেখানে যাদব তার ক্যারিয়ারের ছবিগুলির একটি স্লাইড শোও শেয়ার করেছেন। নিজের ক্যারিয়ারকেও বিদায় জানিয়েছেন। তার অবসরের পর মহারাষ্ট্র দল একজন অধিনায়ক খুঁজছিল।

Ruturaj Gaikwad
Ruturaj Gaikwad

এমন পরিস্থিতিতে তিনি এখন অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছেন রুতুরাজ গায়কওয়াড়কে। গায়কওয়াড় টিম ইন্ডিয়ার অধিনায়কও ছিলেন। তিনি গত বছর এশিয়ান গেমসে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন এবং ভারতের হয়ে স্বর্ণপদক জিতেছিলেন। এছাড়াও, রুতুরাজ এই বছর IPL-এ CSK-র অধিনায়কত্বও করেছেন, যেখানে তিনি এমএস ধোনির স্থলাভিষিক্ত হয়েছেন।

একজন অধিনায়ক হিসেবে তিনি এই IPL-এ ভালো পারফর্ম করেছেন এবং তার অধিনায়কত্বও ছিল দারুণ। ২০২৪ সালের IPL-এ খেলা ১৪টি ম্যাচের মধ্যে ৭ টি জিতেছিল তার দল চেন্নাই সুপার কিংস। প্রথম শ্রেণীর ক্যারিয়ারে এখনও পর্যন্ত ২৯টি ম্যাচ খেলে ৪৩-এর গড়ে এবং ৫৫ স্ট্রাইক রেটে মোট ২০৪১ রান করেছেন রুতরাজ। এছাড়াও তিনি ১৫টি সেঞ্চুরি এবং ১৭টি হাফ সেঞ্চুরি করেছেন।

মহারাষ্ট্রের স্কোয়াড: রুতুরাজ গায়কওয়াড় (C), অঙ্কিত বাওয়ানে, নিখিল নায়েক, সৌরভ নাভালে (WK), সিদ্ধেশ বীর, শচীন ধাস, হর্ষাল কেট, যশ ক্ষীরসাগর, আরশিন কুলকার্নি, রাহুল ত্রিপাঠী, দিগ্বিজয় পাতিল, আজিম কাজী, সিদ্ধার্থ প্যাটেল, মেহেল প্যাটেল, মুর্তজা, মন্দার ভান্ডারী, হিতেশ ওয়ালুন, ভিকি অস্তওয়াল, সত্যজিৎ বাছাভ, তারানজিৎ সিং ধিলোন, প্রশান্ত সোলাঙ্কি, রাজবর্ধন হাঙ্গারগেকর, রামকৃষ্ণ ঘোষ, মুকেশ চৌধুরী, প্রদীপ দাধে, মনোজ ইঙ্গলে, রজনীশ গুরবানি, বৈভব গোসাভি।

আরও পড়ুন। Ruturaj Gaikwad: শ্রীলংকার বিরুদ্ধে T20 সিরিজে দল থেকে বাদ পড়লেন রুতুরাজ গায়কওয়াড, তার জায়গা নেবেন এই ১৮০ স্ট্রাইক রেটের ব্যাটসম্যান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.