আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: খুব শীঘ্রই দেশ ছাড়তে চলেছেন পৃথ্বী শ ও ইশান কিশান, এই দলের হয়ে করতে চলেছেন অভিষেক !!

Published on:

WhatsApp Group Join Now

২৭ জুলাই থেকে শুরু হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের T20 সিরিজ খেলতে চলেছে টিম ইন্ডিয়া (Team India)। এই সিরিজে অনেক তরুণ খেলোয়াড় জায়গা পেলেও ইশান কিশান আবারও নির্বাচকদের দ্বারা উপেক্ষিত হয়েছেন। সম্প্রতি, তিনি ভারতীয় দলের সাথে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে অস্বীকার করেছিলেন, যার কারণে BCCI-ও তাকে উপেক্ষা করতে শুরু করেছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে জল্পনা চলছে যে ইশান কিশান (Ishan Kishan) ও পৃথ্বী শ (Prithvi Shaw)-কে অন্য দলের হয়ে খেলতে দেখা যেতে পারে। ঋষভ পন্থের (Rishabh Pant) অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার (Team India) উইকেটরক্ষক-ব্যাটসম্যানের ভূমিকাপালনকারী ইশান কিশানকে ভারতীয় নির্বাচকরা বাদ দিয়েছেন।

দলে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ঈশান কিশান। কিন্তু শ্রীলঙ্কা সফরেও নির্বাচকরা তাকে উপেক্ষা করেন। আসলে ইশানকে দক্ষিণ আফ্রিকার জন্য বেছে নেওয়া হয়েছিল। কিন্তু শারীরিক ও মানসিক চাপের কথা বলে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। এর পর BCCI টিম ইন্ডিয়ার বাইরে থাকা খেলোয়াড়দের ঘরোয়া ক্রিকেট খেলার নির্দেশ দেয়।

Ishan Kishan And Prithvi Shaw, Team India
Ishan Kishan And Prithvi Shaw

তা সত্ত্বেও, ইশান কিশান রঞ্জি ট্রফিতে অংশ নেননি এবং এই সময়ে তাকে IPL-এর জন্য প্রস্তুতি নিতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে শাস্তি হিসেবে BCCI তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখিয়েছে। একই সময়ে, এখন টিম ইন্ডিয়াতে (Team India) ফেরা ইশানের পক্ষে কঠিন বলে মনে হচ্ছে।

তবে তিনিই একমাত্র খেলোয়াড় নন যার ক্যারিয়ার ধ্বংস হচ্ছে ভারতীয় নির্বাচকদের অজ্ঞতার কারণে। ২০১৮ সালে অভিষেক হওয়া পৃথ্বী শও বছরের পর বছর ধরে টিম ইন্ডিয়াতে (Team India) জায়গা পাননি। ২০২১ সালে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর থেকে তিনি দলের বাইরে।

দুর্বল ফিটনেস এবং ফর্মের অবনতির কারণে, পৃথ্বী শ-কে টিম ইন্ডিয়া থেকে বাইরের পথ দেখানো হয়েছিল। এমন পরিস্থিতিতে এখন জল্পনা চলছে যে ক্যারিয়ার বাঁচাতে আমেরিকার হয়ে ক্রিকেট খেলতে পারেন ইশান কিশান ও পৃথ্বী শ। প্রাক্তন ভারতীয় খেলোয়াড় উনমুক্ত চাঁদও নিজের ক্যারিয়ার বাঁচাতে মার্কিন দলে যোগ দিয়েছিলেন।

আরও পড়ুন। Team India: ভারত-বাংলাদেশের সিরিজে বড় বাজি খেলবেন গৌতম গম্ভীর, হার্দিক-শিবমের জায়গায় দলে প্রবেশ করবেন KKR-এর এই দুই ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.