আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: শুভমান গিলের জন্য ধ্বংস হলো শিখর ধাওয়ানের ক্যারিয়ার, ভালো পারফরমেন্স দেখিয়েও পেলেন না সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) কেরিয়ারের বেদনাদায়ক সমাপ্তি যে কোনও ভক্ত বা তিনি নিজে কল্পনাও করেননি। ২০২৩ বিশ্বকাপের ৭ মাস আগে পর্যন্ত, ধাওয়ান রোহিত শর্মার সাথে ওপেনার হিসাবে সবচেয়ে এগিয়ে ছিলেন। কিন্তু তারপরে শুভমান গিল (Shubman Gill) এবং ইশান কিষাণ (Ishan Kishan) ODI’তে ডাবল সেঞ্চুরি করে তাদের আশা সম্পূর্ণভাবে ভেঙে দেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গত বছর টিম ইন্ডিয়া একই চেহারার আরও একজন খেলোয়াড়কে পেয়েছিল। এখন যৌবনে তার ক্যারিয়ার সমস্যায় পড়েছে, যার কারণ শুভমান গিল (Shubman Gill)। ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত, রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) সাথে কেউ যদি টিম ইন্ডিয়ার ভার নিজের কাঁধে নিয়ে থাকেন তবে তিনি ছিলেন শিখর ধাওয়ান। মিস্টার আইসিসি খ্যাত এই ব্যাটসম্যানের ক্যারিয়ার যে অজ্ঞাতসারে শেষ হয়ে যাবে তা কেউ ভাবেনি।

২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে সবচেয়ে বেশি রান এবং তারপরে ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (IND vs AUS) শিখর ধাওয়ানের সেঞ্চুরির স্মৃতি এখনও তাজা। ধাওয়ানের (Shikhar Dhawan) জায়গা কেউ পূরণ করতে পারবে না, তবে তার চেহারার একজন খেলোয়াড় অবশ্যই গত বছর টিম ইন্ডিয়াতে এসেছিলেন।

Shikhar Dhawan, Shubman Gill
Shikhar Dhawan

যেটি এখন শুভমন গিলের (Shubman Gill) কারণে সরে গেছে। এই খেলোয়াড় আর কেউ নন শুভমান গিলের গুজরাট টাইটান্সের সতীর্থ সাই সুদর্শন (Sai Sudharsan)। গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে তার ওডিআই আন্তর্জাতিক অভিষেক হয়। প্রথম দুই ইনিংসে, তিনি যথাক্রমে ৫৫ এবং ৬২ রান করেছিলেন, তাও এমন পরিস্থিতিতে যখন টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডার খারাপভাবে ভেঙে যাচ্ছিল।

এই দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, যখন শ্রীলঙ্কার জন্য (IND vs SL) ওয়ানডে দল ঘোষণা করা হয়েছিল, তখন সাই সুদর্শনকে জায়গা দেওয়া হয়নি। যেখানে রিয়ান পরাগ (Riyan Parag) অভিষেকের সুযোগ পেতে পারেন, যিনি জিম্বাবুয়ে সিরিজে অনেকটাই হতাশ করেছিলেন। এমন পরিস্থিতিতে শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) মতো সাই সুদর্শনের ক্যারিয়ারও কি শুভমন গিলের কারণে শেষ হয়ে যাবে তা নিয়ে প্রশ্ন উঠছে।

তাই এই মুহূর্তে এর উত্তর দেওয়া কঠিন, কারণ ভারত ২০২৫ সাল পর্যন্ত ওডিআইতে ওপেনার হিসেবে রোহিত শর্মা (Rohit Sharma) আছে। রোহিত যদি চ্যাম্পিয়ন্স ট্রফির পর ওডিআই ছাড়ার ঘোষণা দেন, তাহলে সাইয়ের নম্বর বিবেচনা করা হতে পারে। কারণ ওয়ানডেতে এখন পর্যন্ত খুব বেশি ওপেনার ব্যবহার করা হয়নি। ঋতুরাজ গায়কওয়াড় (Rituraj Gaikwad) আরেকটি বিকল্প যিনি ৩০ বছর বয়সের দিকে এগিয়ে যাচ্ছেন। এমন পরিস্থিতিতে ২২ বছর বয়সী সুদর্শনের জন্য আরও ভাল সুযোগ রয়েছে।

আরও পড়ুন। Shubman Gill: এই ৩ যোগ্য খেলোয়াড় থাকতেও শুভমান গিলকে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়কত্বের দায়িত্ব দিলেন গৌতম গম্ভীর !!
About Author

Leave a Comment

2.