আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KL Rahul: শুধু ক্রিকেট নয়, এই কাজের মাধ্যমে বছরে কোটি কোটি টাকা কামাচ্ছেন কেএল রাহুল, জানলে চোখ কপালে উঠবে !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul) সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে নির্বাচিত হয়েছেন। ২০২৪ সালের T20 বিশ্বকাপে খেলার সুযোগ পাননি তিনি। বর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজকে স্মরণীয় করে রাখতে প্রচুর ঘাম ঝরাচ্ছেন রাহুল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে ক্রিকেট খেলার পাশাপাশি সরকারি চাকরিও করেন কএল রাহুল (KL Rahul)। এর জন্য প্রচুর টাকা পারিশ্রমিকও পান তিনি। কেএল রাহুল (KL Rahul) বহু বছর ধরে ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ক্রিকেটের ৩টি ফরম্যাটেই নিজের ব্যাটিং দক্ষতা দেখিয়েছেন রাহুল।

তবে শুধু ক্রিকেট নয়, তিনি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতেও কাজ করেন। গত কয়েক বছর আগে রাহুলকে স্পোর্টস কোটার অধীনে এই চাকরি দেওয়া হয়েছিল। বর্তমানে তিনি RBI-এর একজন সহকারী ব্যবস্থাপক। এই কাজের জন্য কেএল রাহুলকে প্রায় ৭ লক্ষ থেকে ২৩ লক্ষ টাকা দেয় RBI।

রাহুল একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে RBI-তে চাকরি পাওয়ায় খুব খুশি হয়েছেন তাঁর বাবা-মা। ভারতের খেলোয়াড়দের ভারতীয় দল বা তাদের রাজ্যের প্রতিনিধিত্ব করার পরে ক্রীড়া কোটার অধীনে সরকারি চাকরি পাওয়া সাধারণ ব্যাপার। অনেক ভারতীয় খেলোয়াড় আছেন, যারা বিভিন্ন সরকারি বিভাগে কাজ করেন।

Kl Rahul
Kl Rahul

রাহুল ছাড়াও ঈশান কিশান (Ishan Kishan), শাহবাজ নাদিমও (Shahbaz Nadeem) RBI-তে কাজ করেন। এছাড়া, টিম ইন্ডিয়ার স্পিন বোলার যুজবেন্দ্র চাহালও (Yuzvendra Chahal) একজন ইনকাম ট্যাক্স বিভাগের একজন কর্মকর্তা। প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনিও (MS Dhoni) বর্তমানে ভারতীয় সেনাবাহিনীতে চাকরি করছেন।

RBI ছাড়াও কেএল রাহুলকে (KL Rahul) BCCI থেকে কোটি টাকা দেওয়া হয়। এছাড়া তার আয়ের একটি বড় অংশ আসে ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকে। মিডিয়া রিপোর্ট অনুসারে, রাহুলের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১২ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ ৯৯ কোটি ভারতীয় রুপি।

বর্তমানে IPL-এ লখনউ সুপার জায়ান্টসের অধিনায়কত্ব সামলাচ্ছেন কেএল রাহুল (KL Rahul)। এর জন্য তাকে বছরে ১৭ কোটি টাকা দেওয়া হয়। বর্তমানে, রাহুল Puma India, Bharat Pay এবং Red Bull-এর মতো কোম্পানিগুলির জন্য সমর্থন করেন৷

আরও পড়ুন। KL Rahul: হার্দিক বা রাহুল নয়, বরং তিন ফরম্যাটেই ভারতীয় দলের অধিনায়ক হতে চলেছেন এই কিংবদন্তি খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.