আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: সূর্যকুমার যাদবের জন্যে অধিনায়কত্ব হারিয়ে ক্ষুব্ধ হার্দিক, বললেন “এখনও পরের…”

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) হাতে T20 দলের নেতৃত্ব তুলে দিয়ে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) বড় ধাক্কা দিয়েছেন ভারতীয় নির্বাচকরা। ২০ ওভারের ক্রিকেটে হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন বলে অনুমান করা হচ্ছিল। একই সঙ্গে অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়ার পর এবারই প্রথম প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর সাথে হার্দিক পান্ডিয়াও (Hardik Pandya) তার ফিটনেস নিয়ে বিবৃতি দিয়েছেন। আসলে, হার্দিক পান্ডিয়া T20 দলের অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন, কিন্তু ভারতীয় নির্বাচকরা তাকে উপেক্ষা করে সূর্যকুমার যাদবের হাতে দলের নেতৃত্ব তুলে দেন। বলা হচ্ছে ফিটনেসের কারণে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করা হয়নি।

তার বারবার ইনজুরির কারণে তাকে এই দায়িত্ব না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। একই সময়ে, এখন হার্দিক পান্ড্য ‘স্পোর্টস অ্যাপারেল ব্র্যান্ড’ লঞ্চের সময় তার ফিটনেস নিয়ে একটি বিবৃতি দিয়েছেন। এ নিয়ে দীর্ঘ আলোচনাও হয়েছে।

Hardik Pandya
Hardik Pandya

হার্দিক পান্ড্য (Hardik Pandya) তার ফিটনেস সম্পর্কে একটি বিবৃতি দিয়েছেন যে, “যখন আমাদের শরীর ক্লান্ত হয় না, তখন আমাদের মন ক্লান্ত হয়ে যায়। তাই জীবনে এমন কিছু মুহূর্ত ছিল যখন আমি আমার সীমাবদ্ধতা অতিক্রম করতে সক্ষম হয়েছিলাম। এটা তখনই ঘটেছিল যখন আমার মন ক্লান্ত হয়ে পড়েছিল, কিন্তু আমি আমার শরীরকে এগিয়ে যেতে বলেছিলাম। আপনি এবং আমি যদি ২০-২০ চেষ্টা করি, তবে আমাদের মধ্যে কোনো পার্থক্য থাকবে না। কিন্তু যদি আমি ২৫টি চেষ্টা করি এবং নিজেকে চ্যালেঞ্জ করি, তাহলে পরের বার আমি ২৫টি চেষ্টা করব, তারপরের বার ৩০টি। হার্দিক পান্ড্য তার ফিটনেস রুটিন সম্পর্কে বলেছিলেন যে, যখনই তার প্রশিক্ষক ১০টি পুশআপ করতে বলেন, তিনি ১৫টি পুশআপ করেন।”

হার্দিক পান্ডিয়া জানিয়েছেন, “কখনও কখনও আপনার মনকে চিন্তা মুক্ত রাখা খুব গুরুত্বপূর্ণ। যখন আমার প্রশিক্ষক আমাকে ১০টি পুশ আপ করতে বলেন, আমি সবসময় ১৫টি পুশ আপ করি। এটি আমার স্ট্যামিনা বাড়িয়েছে এবং আমি মনে করি যারা ফিটনেস যাত্রা শুরু করতে চান তাদের এই দিকে মনোনিবেশ করা উচিত।”

এটি লক্ষণীয় যে ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স দুর্দান্ত ছিল, তারপরে তাকে T20 দলের অধিনায়ক হিসাবে দেখা হচ্ছে। তবে এখন তিনি সহ-অধিনায়কের পদও হারিয়েছেন। শুভমান গিলকে (Shubman Gill) ওয়ানডে ও T20 দলের সহ-অধিনায়ক নিযুক্ত করেছে BCCI।

আরও পড়ুন। Hardik Pandya: টিম ইন্ডিয়ার পর MI’র অধিনায়কত্ব হাতছাড়া হলো হার্দিক পান্ডিয়ার, এই খেলোয়াড়কে নতুন অধিনায়ক বানাতে চলেছেন নীতা আম্বানি !!
About Author

Leave a Comment

2.