আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: শাস্ত্রী-দ্রাবিড়ের পর এখন গম্ভীরের শাসনেও ব্যাকআপ হিসাবে এন্ট্রি নিচ্ছেন এই খেলোয়াড়, গত ১০ বছর ধরে চলছে একই অবিচার !!

Published on:

WhatsApp Group Join Now

রবি শাস্ত্রী এবং রাহুল দ্রাবিড়ের পরে, প্রাক্তন ভারতীয় খেলোয়াড় গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) নতুন প্রধান কোচ হিসাবে বেছে নেওয়া হয়েছে। শাস্ত্রী-দ্রাবিড়ের আমলে একজন প্রতিভাবান খেলোয়াড়কে তেমন সুযোগ দেওয়া হয়নি। এখন গম্ভীরের আমলে একই খেলোয়াড় নির্বাচকদের শিকার হচ্ছে বলে মনে হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) পর শ্রীলঙ্কা সফরেও (IND vs SL) তাকে দল থেকে দরজা দেখানো হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে (IND vs SL) ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। তার জন্য দলের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) তার মেয়াদের প্রথম সফরে প্রধান কোচ হিসেবে দেখা যাবে। কিন্তু, গত বছরের ডিসেম্বরে তার নেতৃত্বে সেঞ্চুরি করা সঞ্জু স্যামসন ODI দলে নির্বাচিত হননি।

Sanju Samson, Gautam Gambhir
Sanju Samson

যদিও T20 সিরিজে নির্বাচিত হয়েছেন সঞ্জু (Sanju Samson)। তবে সূর্যের অধিনায়কত্বে একাদশে অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা কম বলে মনে হচ্ছে। কারণ সূর্য (Suryakumar Yadav) ঋষভ পন্থকে (Rishabh Pant) উইকেটরক্ষক হিসেবে বেছে নিতে পারেন। সঞ্জু স্যামসন টিম ইন্ডিয়ার দুর্ভাগা খেলোয়াড়দের একজন। যারা খুব কম সময়ে দলে অন্তর্ভুক্ত হন। তার ক্যারিয়ারে অনেক উত্থান-পতন এসেছে। তারা বড় ইভেন্টে অন্তর্ভুক্ত হয় না। সুযোগ পেলেও একাদশে জায়গা করে নিতে পারছেন না তিনি।

২০২৪ সালের T20 বিশ্বকাপেও (ICC T20 World Cup 2024) তেমনই কিছু দেখা গেছে। এশিয়া কাপ ২০২৪-এ যখন বাছাই হয়েছিল, তখন কেএল রাহুলকে (KL Rahul) ভারতে ফেরত পাঠানো হয়েছিল। সঞ্জু বড় বড় টুর্নামেন্টে পর্যটক ও খেলোয়াড়দের জল দিচ্ছেন। প্রাক্তন খেলোয়াড় হরভজন সিংও (Harvajan Singh) তাকে নির্বাচিত না করায় হতাশা প্রকাশ করেছেন।

সঞ্জু স্যামসন ভারতের হয়ে ২০১৫ সালে ডেবিউ করেন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচ খেলেন। এরপর ওয়ানডেতে অভিষেক হতে লেগেছিল ৬ বছর। সেখানেও খোলা সুযোগ ছিল না। সঞ্জু (Sanju Samson) ভারতের হয়ে ১৬টি ODI ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৫১০ রান করেছেন এবং T20তে ২৮ ম্যাচের ২৪ ইনিংসে তিনি ৪৪৪ রান করেছেন।

আরও পড়ুন। Gautam Gambhir: অবসরের বয়সে টিমের অধিনায়কত্ব সামলাবেন এই বৃদ্ধ, প্রধান কোচ হতেই আরো দুই খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ করলেন গৌতম গম্ভীর !!
About Author

Leave a Comment

2.