আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: “বুঝলাম না…” শ্রীলঙ্কা সফর থেকে এই ৩ জন খেলোয়াড়কে বাদ দেওয়ায় ক্ষুদ্ধ হরভজন সিং, গম্ভীরের সিদ্ধান্তের উপর তুললেন প্রশ্ন !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরের (IND vs SL) জন্য নির্বাচিত ভারতীয় দল নিয়ে খুব একটা খুশি নন ক্রিকেট কিংবদন্তিরা। এ নিয়ে প্রতিদিনই প্রশ্ন উঠছে। এই তালিকায় যোগ হয়েছে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিংয়ের নামও। সম্প্রতি তিন ম্যাচ উইনারকে সফরের বাইরে রাখার জন্য নির্বাচকদের তিরস্কার করেছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভাজ্জি (Harbhajan Singh) T20 এবং ওয়ানডে দল নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন এবং নির্বাচকদের প্রশ্ন করেছেন। তিন ম্যাচ উইনারকে দলের বাইরে দেখে রেগে যান হরভজন সিং। শ্রীলঙ্কা সফর (IND vs SL) থেকে রুতুরাজ গায়কওয়াড় (Rituraj Gaikwad), অভিষেক শর্মা (Avishek Sharma), কুলদীপ যাদবের (Kuldeep Yadav) মতো খেলোয়াড়দের বাদ দিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় নির্বাচকরা।

এই খেলোয়াড়দের সাম্প্রতিক ফর্ম দেখে আশা করা হচ্ছিল শ্রীলঙ্কার বিপক্ষে (IND vs SL) খেলতে দেখা যাবে। কিন্তু নির্বাচকরা তাকে দল থেকে বাদ দিয়ে ভারতীয় ভক্ত ও ক্রিকেট কিংবদন্তিদের ক্ষুব্ধ করেছেন। অভিষেক শর্মা এবং ঋতুরাজ গায়কওয়াড় জিম্বাবুয়ে সফরে তাদের বিস্ফোরক ব্যাটিং দিয়ে দর্শকদের হৃদয়ে ছাপ রেখেছিলেন।

এমন পরিস্থিতিতে এই খেলোয়াড়দের বাদ পড়া আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এদিকে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং তার ট্যুইটার অ্যাকাউন্টে দল নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি লিখেছেন, “এটা বোঝা কঠিন যে কেন যুজবেন্দ্র চাহাল, সঞ্জু স্যামসন এবং অভিষেক শর্মা শ্রীলঙ্কার জন্য ভারতীয় দলের অংশ নয়।”

Img 20240721 160637 11Zon2026735339692396001, Ind Vs Sl, Ind Vs Sl: &Quot;বুঝলাম না...&Quot; শ্রীলঙ্কা সফর থেকে এই ৩ জন খেলোয়াড়কে বাদ দেওয়ায় ক্ষুদ্ধ হরভজন সিং, গম্ভীরের সিদ্ধান্তের উপর তুললেন প্রশ্ন !!

হরভজন সিংয়ের আগেও শ্রীলঙ্কা সফরের জন্য নির্বাচিত দল নিয়ে প্রশ্ন তুলেছিল ক্রিকেট বিশ্ব। এর বাইরে বিসিসিআই যখন দল ঘোষণা করেছিল, তখন ভারতীয় ভক্তরা নির্বাচকদের তিরস্কার করেছিলেন। উল্লেখ্য, জসপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা ছাড়াও টিম ইন্ডিয়ার প্রধান খেলোয়াড়রা শ্রীলঙ্কা সফরে ফিরেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে দেখা যাবে বিরাট কোহলি, হার্দিক পান্ড্য, রোহিত শর্মা সহ আরও অনেক খেলোয়াড়কে।

একই সঙ্গে ওয়ানডে সিরিজে অভিষেকের সুযোগ পেয়েছেন তরুণ ফাস্ট বোলার হর্ষিত রানা। তার আইপিএল পারফরম্যান্সে মুগ্ধ হয়ে দলে জায়গা পান তিনি। 2024 সালের আইপিএলে 13টি ম্যাচে 19 উইকেট নিয়েছিলেন হর্ষিত রানা।

T20I দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমান গিল (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রিংকু সিং, রিয়ান পরাগ, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সান। রবি বিষ্ণোই, আরশদীপ সিং, খলিল আহমেদ, মো. সিরাজ।

ODI দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, কেএল রাহুল (উইকেটরক্ষক), ঋষভ পান্ত (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, শিবম দুবে, কুলদীপ যাদব, মোহাম্মদ। সিরাজ, ওয়াশিংটন সুন্দর, আরশদীপ সিং, রিয়ান পরাগ, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ, হর্ষিত রানা।

আরও পড়ুন। IND vs SL: ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের আগেই দেশ ছাড়ার সিদ্ধান্ত নিলেন এই অভিজ্ঞ খেলোয়াড়, ইংল্যান্ড দলের হয়ে খেলতে চলেছেন প্রথম ম্যাচ !!
About Author

Leave a Comment

2.