আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: আসন্ন সিরিজে নিজের প্রিয় শিষ্যকে সুযোগ দিলেন গৌতম গম্ভীর, বাদ পড়লেন এই তরুণ বিধ্বংসী ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দলের (Team India) স্কোয়াড ঘোষণা করেছে BCCI। এই সিরিজের মধ্যে দিয়ে নিজের কোচিংয়ের মেয়াদ শুরু করতে চলেছেন নতুন হেড কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। শ্রীলঙ্কার বিপক্ষে দুরকম সিরিজের জন্য তিনি এমন একটি দল বেছে নিয়েছেন যা সবাইকে অবাক করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন, গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) নিয়েও প্রশ্ন উঠছে যে তিনি নিজের প্রিয় শিষ্যকে দলে জায়গা দেওয়ার জন্য, একজন বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যানকে আউটের পথ দেখিয়েছেন। ফর্মে থাকলেও শ্রীলঙ্কা সফরে সুযোগ পাননি এই তরুণ খেলোয়াড়। ২৭ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের T20 সিরিজ খেলতে মাঠে নামবে টিম ইন্ডিয়া।

শুধু তাই নয়, এরপর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজেও মুখোমুখি হবে দুই দল। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি হবে ৭ আগস্ট। গতকাল ভারতীয় বোর্ড T20 এবং ওয়ানডে সিরিজের জন্য টিম ইন্ডিয়ার (Team India) স্কোয়াড ঘোষণা করেছে। ওয়ানডেতে ভারতের ক্যাপ্টেন্সি করবেন রোহিত শর্মা (Rohit Sharma) ও T20-তে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়ক ঘোষণা করা হয়েছে।

যদিও শ্রীলঙ্কা সফরের জন্য নির্বাচিত স্কোয়াড দেখে খুশি নন ভারতীয় ভক্তরা। এই কারণে নতুন প্রধান কোচ গৌতম গম্ভীরের বিরুদ্ধে ভক্তরা নানা অভিযোগ করছেন। আসলে, ভারতীয় নির্বাচক কমিটি এবং গম্ভীর শ্রীলঙ্কা সফরের জন্য ভয়ঙ্কর ওপেনার রুতুরাজ গায়কওয়াড়কে (Ruturaj Gaikwad) বেছে নেননি।

ওয়ানডে ও T20 দুই দল থেকেই বাদ পড়েছেন রতুরাজ (Ruturaj Gaikwad)। জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে রুতুরাজ গায়কওয়াড় ভালো ব্যাট করেছিলেন। ৫ ম্যাচের সিরিজে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে বেশি রান করেন তিনি। তিনি ৬৬.৫০ গড়ে এবং ১৫৮ স্ট্রাইক রেটে রান করেছেন। রুতুরাজ ৪ ম্যাচের ৩টি ইনিংসে ১৩৩ রান করতে সফল হন।

Ruturaj Gaikwad And Shreyas Iyer, Team India
Ruturaj Gaikwad And Shreyas Iyer

এমন পরিস্থিতিতে তাঁকে টিম ইন্ডিয়ার নিয়মিত ব্যাটসম্যান হিসেবে দেখা হচ্ছে। কিন্তু ভারত বনাম শ্রীলঙ্কার T20 ও ওডিআই সিরিজ থেকে রুতুরাজকে বাদ দিয়ে সবাইকে অবাক করেছে BCCI। এমন পরিস্থিতিতে বলা হচ্ছে, গৌতম গম্ভীর তাঁর শিষ্যকে ভারতীয় দলে (Team India) ফেরানোর জন্য রুতুরাজকে বাদ দিয়েছেন।

আসলে দীর্ঘদিন পর দলে ফিরেছেন ২৯ বছর বয়সী ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার। ২০২৪ সালের ফেব্রুয়ারিতে তাকে শেষবার টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা গিয়েছিল। এর পরে, ভারতীয় নির্বাচকরা তাকে T20 বিশ্বকাপ ২০২৪-এর দল থেকে বাদ দেন। শ্রীলঙ্কা সফরেও তিনি দলে জায়গা পাননি, তাই রুতুরাজকে বলির পাঁঠা বানিয়ে গম্ভীর আইয়ারকে দলে ফেরান।

সাম্প্রতিক জিম্বাবুয়ে সফরেও ভালো পারফর্ম করেছেন রুতুরাজ গায়কওয়াড়। যদিও সদ্য সমাপ্ত IPL ২০২৪-এ গৌতম গম্ভীর এবং শ্রেয়াস আইয়ার কলকাতা নাইট রাইডার্সের পরামর্শদাতা এবং অধিনায়ক হিসাবে একসঙ্গে কাজ করেছিলেন। তাই হয়তো গম্ভীরের হেড কোচ হওয়ার সাথে সাথে দলে ফিরেছেন শ্রেয়াস আইয়ার।

T20 সিরিজের জন্য ভারতীয় দল: সূর্যকুমার যাদব (C), শুভমান গিল (VC), যশস্বী জয়সওয়াল, রিংকু সিং, রিয়ান পরাগ, ঋষভ পন্থ (WK), সঞ্জু স্যামসন (WK), হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আরশদীপ সিং, খলিল আহমেদ, মহম্মদ সিরাজ।

ODI সিরিজের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (C), শুভমান গিল (VC), বিরাট কোহলি, কেএল রাহুল (WK), ঋষভ পন্থ (WK), শ্রেয়াস আইয়ার, শিবম দুবে, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, আরশদীপ সিং, রিয়ান পরাগ, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ, হর্ষিত রানা।

আরও পড়ুন। Team India: সঞ্জু স্যামসনের প্রিয় বন্ধুর ক্যারিয়ার হলো শেষ, অজিত আগারকার চাইলেও গম্ভীর দেবেন না দলে সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.