আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ঘোষিত হয়েছে টিম ইন্ডিয়া, অভিষেক হবে ঋতুরাজ-রিংকু সহ এই ৪ খেলোয়াড়ের !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: টিম ইন্ডিয়াকে ২৬ শে জুলাই থেকে শ্রীলঙ্কা সফর করতে হবে, যেখানে তারা স্বাগতিক দলের সাথে ৩টি টি-টোয়েন্টি এবং একাধিক ওয়ানডে ম্যাচ খেলবে। এই সিরিজের পর ভারতীয় দলকে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে লাল বলের ক্রিকেট সিরিজ খেলতে হবে, যেটি ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ক্রিকেটের দীর্ঘ ফর্ম্যাটে, রোহিত শর্মা সহ সমস্ত সিনিয়র খেলোয়াড়রা ভারতীয় দলে ফিরবেন। তরুণ খেলোয়াড়দের মধ্যে, রিংকু সিংয়ের মতো খেলোয়াড়রাও অভিষেক করতে পারে, শুধু রিংকু নয়, ঋতুরাজ গায়কওয়াড়ও অভিষেক করতে পারে। এমনটাই জানালেন এক প্রবীণ। বিশেষ বিষয় হল এই অভিজ্ঞ খেলোয়াড় টিম ইন্ডিয়ার কোচিং টিমের একটি অংশ ছিলেন।

জানা গেছে, জিম্বাবুয়ে সফরের জন্য টিম ইন্ডিয়াতে রিংকু সিংকে নির্বাচিত করা হয়েছিল, যেখানে তার পারফরম্যান্স ভালো ছিল।তবে এই ম্যাচে রিংকু ব্যাট করার যতটা সুযোগ পাওয়া উচিত ছিল তা পাননি।তবে জয়ের যে সুযোগই পেয়েছেন, সেগুলোকে ভালোভাবেই কাজে লাগিয়েছেন তিনি।

Ind Vs Ban

রিংকু টি-টোয়েন্টি ক্রিকেটে একজন ফিনিশার হিসাবে পরিচিত, যিনি ৫-৬ নম্বরে ব্যাট করার সময় বড় শট মারেন।ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত সুযোগ পাননি তিনি। তিনি অবশ্যই ওয়ানডেতে একটি ম্যাচ খেলেছেন কিন্তু টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেননি।কিন্তু বিক্রম রাঠোর, যিনি টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ হিসাবে তার মেয়াদ শেষ করেছেন, বলেছেন যে ইউপি থেকে ২৬ বছর বয়সী রিংকু একজন দুর্দান্ত টেস্ট ব্যাটসম্যান হতে পারে।

বিক্রম রাঠোড বলেছেন, ‘প্রথম শ্রেণির ক্রিকেটে রিংকু সিংয়ের গড় ৫০+। তিনি প্রযুক্তিগতভাবে খুব ভাল এবং খুব শান্ত প্রকৃতির। যদি তাকে সুযোগ দেওয়া হয় তবে তিনি একজন দুর্দান্ত টেস্ট ব্যাটসম্যান এবং ক্রিকেটার হয়ে উঠতে পারেন।’এটি উল্লেখযোগ্য যে ২৬ বছর বয়সী ব্যাটসম্যান রিংকু তার রাজ্য উত্তর প্রদেশের হয়ে ৬৯ ইনিংসে ৩১৭৩ রান করে প্রথম শ্রেণিতে একটি দুর্দান্ত রেকর্ড করেছেন।যার মধ্যে রয়েছে ২০টি হাফ সেঞ্চুরি ও সাতটি সেঞ্চুরি। তিনি ৫৪.৭০ এর প্রশংসনীয় গড়ও বজায় রেখেছেন।

রাঠোরের এই বক্তব্য খুবই গুরুত্বপূর্ণ কারণ তিনি একজন ব্যাটিং কোচ এবং একজন ভালো খেলোয়াড়কে সঠিকভাবে চিহ্নিত করতে পারেন।রিংকু সিং এখন পর্যন্ত ভারতের হয়ে শুধুমাত্র টি-টোয়েন্টি এবং ওয়ানডে ক্রিকেট খেলেছেন। এখন তার খেলার ভিত্তিতে ভারতীয় টেস্ট দলে জায়গা করে নেওয়ার সুযোগ থাকবে। বাংলাদেশের বিপক্ষে (IND vs BAN) টেস্ট সিরিজে রিংকুকে বাছাই করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন। IND vs BAN: শামি-ইশান সহ এই ৩ তরুণের হলো অভিষেক, আসন্ন বাংলাদেশ T20 সিরিজের জন্য ঘোষিত হলো ১৬ সদস্যের এই দল !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.