আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক বা রাহুল নয়, বরং তিন ফরম্যাটেই ভারতীয় দলের অধিনায়ক হতে চলেছেন এই কিংবদন্তি খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ২০২৪-এর বিশ্বকাপ শেষ হওয়ার সাথে সাথে T20 ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন। যার পর আলোচনা তুঙ্গে যে তার পর T20 ফরম্যাটে ভারতীয় দলকে নেতৃত্ব কে দেবেন তা নিয়ে জল্পনা চলছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সময়ে, ভক্তরা ভারতীয় দলের একজন শক্তিশালী খেলোয়াড় সম্পর্কে সম্ভাবনা প্রকাশ করছেন যে রোহিত শর্মার (Rohit Sharma) পরে তাকে তিন ফর্ম্যাটেই ভারতীয় দলকে (Team India) নেতৃত্ব দিতে দেখা যেতে পারে।ক্যাপ্টেন রোহিত শর্মা T20 বিশ্বকাপ জেতার পরে অবসর নিয়েছেন।

এদিকে আবার এটি বিশ্বাস করা হচ্ছে যে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পরে, তিনি ওডিআই থেকে অবসরের ঘোষণাও দিতে পারেন। এমন পরিস্থিতিতে ক্যাপ্টেন রোহিতের (Rohit Sharma) পর কে হতে পারেন ভারতের পরবর্তী অধিনায়ক হবেন তা নিয়ে ভক্তরা তুমুল আলোচনা করছেন।

Jasprit Bumrah, Team India
Jasprit Bumrah

এই সময়ে, কিছু বিশেষজ্ঞ এবং ভক্তরা বিশ্বাস করেন যে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার পরে টিম ইন্ডিয়ার অভিজ্ঞ খেলোয়াড় জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) তিন ফর্ম্যাটেই ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারেন। বর্তমানে বুমরাহকে বিশ্বের সেরা বোলার হিসেবে বিবেচনা করা হয়।

ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ সম্পর্কে, রোহিত শর্মার পর T20 তিনি তিন ফরম্যাটেই ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে তিনি টেস্ট ওম্যাচে ভারতীয় দলকে (Team India) নেতৃত্ব দিয়েছেন।

২০২২ সালে, বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা টেস্ট ম্যাচে বুমরাহ ভারতীয় দলের (Team India) অধিনায়কত্ব করেছিলেন। যদিও এই ম্যাচে জিততে পারেনি টিম ইন্ডিয়া। গত বছর বুমরাহ আয়ারল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজে ভারতের নেতৃত্ব দিয়েছিলেন, যেখানে টিম ইন্ডিয়া দুর্দান্ত পারফরম্যান্স করে সিরিজ জিতেছিল।

আরও পড়ুন। Team India: গৌতম গম্ভীর প্রধান কোচের ভূমিকায় আসতেই বৈষম্যের শিকার হলেন ধোনির শিষ্য, কোনমতেই আর দলে পাবেন না সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.