আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টিম ইন্ডিয়ার পরবর্তী বিরাট কোহলি হবেন এমএস ধোনির এই প্রিয় শিষ্য, শ্রীলঙ্কা সফরে পেতে চলেছেন সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে দুর্দান্ত জয়ের পর টিম ইন্ডিয়ার (Team India) অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) বিশ্বকাপের পর T20 আন্তর্জাতিক থেকে অবসর নিয়েছেন। বিশ্বকাপের ফাইনাল খেলায় ৫৯ বলে ৭৬ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন কোহলি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে এখন ভক্তদের মনে প্রশ্ন, অবসরের পর বিরাটের (Virat Kohli) জায়গায় কে নেবেন। সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজে এই প্রশ্নের উত্তর কিছুটা হলেও শ্রীলঙ্কা সফরে নিশ্চিত হতে পারে এই নাম। টিম ইন্ডিয়ার (Team India) পরবর্তী দ্বিপাক্ষিক অ্যাসাইনমেন্ট শ্রীলঙ্কা সফর।

নীল জার্সিধারী দল ২৭ জুলাই থেকে ৩ ম্যাচের একটি T20 সিরিজ এবং একই সংখ্যক ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে। প্রধান কোচ হিসেবে এটিই হবে গৌতম গম্ভীরের প্রথম মিশন। একই সঙ্গে সবার চোখ থাকবে রুতুরাজ গায়কওয়াড়ের (Ruturaj Gaikwad) দিকে।

জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের (Team India) হয়ে বিস্ফোরক পারফরম্যান্স দেখিয়েছিলেন রুতরাজ (Ruturaj Gaikwad)। আন্তর্জাতিক T20-তে বিরাট কোহলির উত্তরসূরি হিসেবে দেখা হচ্ছে তাকে। ৩ নম্বরে ব্যাট করার সময় রুতুরাজের দুর্দান্ত পারফরম্যান্স করার ক্ষমতা রয়েছে।

Ruturaj Gaikwad, Team India
Ruturaj Gaikwad

২৭ বছর বয়সী রুতুরাজ গায়কওয়াড়, জিম্বাবুয়ে সফরে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন। প্রথম ম্যাচে মাত্র ৭ রান করে আউট হয়ে গেলেও তার পর দ্বিতীয় ও তৃতীয় T20-তে দুর্দান্ত ব্যাটিং করেন তিনি। দ্বিতীয় ম্যাচে তিনি ৪৭ বলে ১১টা চার ও ১টা ছক্কার সাহায্যে ৭৭* রানের অপরাজিত ইনিংস খেলেন।

যেখানে তৃতীয় ম্যাচে রুতুরাজ মাত্র ২৮ বলে ৪ বাউন্ডারি ও ৩ মেরে ৪৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন। কিন্তু এরপর পঞ্চম ম্যাচের একাদশ থেকে বাদ পড়েন তিনি। এমন পরিস্থিতিতে এখন শ্রীলঙ্কার বিপক্ষে ভালো পারফরম্যান্স দেখালে তাকে বিরাট কোহলির উত্তরসূরি ঘোষণা করা যেতে পারে।

নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে, ভারতের হয়ে এখনও পর্যন্ত ২৩ টি T20 ম্যাচে ৩৯.৫৬ গড়ে এবং ১৪৩.৫৩ স্ট্রাইক রেটে ৬৩৩ রান করেছেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি এবং ৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। এ ছাড়া ৬টি ওয়ানডে ম্যাচও খেলেছেন, যেখানে ১৯.১৬ গড়ে মাত্র ১১৫ রান করেছেন রুতুরাজ।

আরও পড়ুন। Team India: ক্যারিয়ারের শুরুতেই বাধার সম্মুখীন এই ৩ তরুণ খেলোয়াড়, আসন্ন সিরিজের জন্য দলে জায়গা দিলেন না গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.