আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: ভারত-শ্রীলঙ্কার সিরিজে সুযোগ পেলেন এই ৩ ম্যাচউইনার, এমএস ধোনির আবেদনে দলে মিলল জায়গা !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs SL: সারা বিশ্ব জুড়ে আজও এমএস ধোনির (MS Dhoni) নাম ভারতীয় ক্রিকেটে ব্যবহৃত হচ্ছে , তিনি যা কৃতিত্ব অর্জন করেছেন তা রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) মতো খেলোয়াড়দের পক্ষে অসম্ভব। হয়তো এই কারণেই ২০২১ সালের T20 বিশ্বকাপে ধোনিকে টিম ইন্ডিয়ার মেন্টর হিসাবে পাঠানো হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপ জেতার পর, ভারতের চোখ এখন ২০২৬-এর T20 বিশ্বকাপের দিকে।ইতিমধ্যেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। জিম্বাবুয়ে সফরের পর এবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেবে ভারতীয় দল। যেখানে ২৬ জুলাই থেকে শুরু হতে চলেছে ৩ ম্যাচের T20 ও ওডিআই সিরিজ। এই সিরিজে মাহির প্রিয় তিনজন খেলোয়াড়কে সুযোগ দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে।

১. রুতুরাজ গায়কওয়াড়:

Ruturaj Gaikwad, Ind Vs Sl
Ruturaj Gaikwad

ডানহাতি ব্যাটসম্যান রুতুরাজ গায়কওয়াড়কে (Ruturaj Gaikwad) অবশেষে T20 ফরম্যাটে তার দক্ষতা অনুযায়ী পারফর্ম করতে দেখা গেছে। জিম্বাবুয়ে সফরে তিনি প্রথম ম্যাচে ৭ রান এবং দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে যথাক্রমে ৭৭ ও ৪৯ রান করেন রুতুরাজ। যার কারণে, ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) T20 সিরিজে জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছেন তিনি।

যদিও ওপেনিংয়ে সুযোগ পাননি তিনি। কিন্তু এমএস ধোনির এই শিষ্য প্রমাণ করলেন যে তিনি ৩ অথবা ৪ নম্বরে সমানভাবে কার্যকর হতে পারেন। এখন ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) সিরিজেও তার জায়গা প্রায় নিশ্চিত হয়েছে। তবে টিম ম্যানেজমেন্ট তাকে কত নম্বরে ব্যাট করে সেটাই দেখার বিষয়।

২. শিবম দুবে:

Shivam Dube, Ind Vs Sl
Shivam Dube

এটি প্রায় নিশ্চিত যে ২০২৪ সালের T20 বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের সদস্য শিবম দুবেও (Shivam Dube) শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলে জায়গা পাবেন। ফাইনালে, তিনি ১৬ বলে ২৭ রান করে ১৭৬-এর টার্গেটে পৌঁছাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

যার কারণে ম্যানেজমেন্ট এখন অলরাউন্ডার হিসেবে তার ওপর আস্থা দেখাতে পারে। এমএস ধোনির চেন্নাই সুপার কিংসে যোগ দিয়ে শিবম দুবের ক্যারিয়ার নতুন বাঁক নিয়েছে। তিনি ২০১৬ সালে ভারতের হয়ে অভিষেক করেছিলেন।

ক্যারিয়ারের শুরুতে, তিনি ৩৬ বলে একটি হাফ সেঞ্চুরিও করেছিলেন। কিন্তু এরপর পারফরম্যান্সে ধারাবাহিকতা না থাকায় তাকে বাদ দেওয়া হয়। এখন তার ক্যারিয়ার পুনরুজ্জীবিত হয়েছে, দুবে ২০২৬ সালের T20 বিশ্বকাপেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

৩. মাথিশা পাথিরানা:

Matheesha Pathirana, Ind Vs Sl
Matheesha Pathirana

শ্রীলঙ্কার ফাস্ট বোলার মাথিশা পাথিরানাকে (Matheesha Pathirana) বিশ্বস্তরে নিয়ে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এমএস ধোনি। পাথিরানার ভিডিও দেখার পরে, পাথিরানাকে IPL ২০২২-এ চেন্নাই সুপার কিংসে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করেছিলেন মাহি।

লাসিথ মালিঙ্গার মতো অ্যাকশনের জন্য খ্যাতি অর্জন করেছেন পাথিরানা। এই কারণে, তিনি IPL-এও সাফল্যও অর্জন করেছেন, এই শ্রীলঙ্কান খেলোয়াড় এমএস ধোনিকে ২০২৩ সালে শিরোপা জিততে সহায়তা করেছিলেন।

এমনকি যখন তিনি IPL ২০২৪-এ খেলছিলেন, তখনও চেন্নাইয়ের বোলিং খুব একটা ভালো ছিল না। এমন পরিস্থিতিতে, T20 আন্তর্জাতিকের ৯টি ম্যাচে ১৪টি উইকেট নেওয়া এই খেলোয়াড় শ্রীলঙ্কা বনাম ভারতের (IND vs SL) T20 সিরিজে সুযোগ পেতে পারেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন। IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে বিরাট কোহলির ভাগ্নের হবে অভিষেক, দলে জায়গা দিতে সবকিছু করতে প্রস্তুত অজিত আগারকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.