আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: জিম্বাবুয়ে সিরিজে এই ৩ খেলোয়াড়ের ভালো পারফরমেন্স না থাকায়, পরবর্তী ম্যাচে তাদের সুযোগ দেবে না BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) জিম্বাবুয়ে সফর (IND vs ZIM) শেষ হয়ে গেছে। পাঁচ ম্যাচের T20 সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ জুলাই। এই সিরিজে ভারতীয় খেলোয়াড়রা তাদের শক্তিশালী পারফরম্যান্স দিয়ে দর্শক ও দলকে মুগ্ধ করেছে। তরুণ বোলার ও ব্যাটসম্যানরা তাদের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পারফরম্যান্সের কারণে টিম ইন্ডিয়া (Team India) সিরিজে ৩-১ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিতে পেরেছে। এই সত্ত্বেও, জিম্বাবুয়ে সফরে যাওয়া তিন খেলোয়াড়ের জন্য সমস্যা দেখা দিয়েছে (IND vs ZIM)। জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজই এই তিন খেলোয়াড়ের শেষ সিরিজ হতে পারে বলে জল্পনা চলছে।

টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মুকেশ কুমার (Mukesh Kumar) জিম্বাবুয়ে (IND vs ZIM) এর জন্য নির্বাচিত হয়েছেন। দুই ম্যাচে তাকে খেলার সুযোগ দেন তরুণ অধিনায়ক শুভমান গিল (Shubman Gill)। কিন্তু তিনি তার মুগ্ধতা ছড়াতে ব্যর্থ হন।

Team India: Mukesh Kumar And Khaleel Ahmed And Riyan Parag
Mukesh Kumar And Khaleel Ahmed And Riyan Parag

এরপর প্লেয়িং ইলেভেন থেকে মুকেশ কুমারকে (Mukesh Kumar) বাইরের পথ দেখায় ভারতীয় টিম (Team India) ম্যানেজমেন্ট। চার ম্যাচে মাত্র চার উইকেট নিতে পেরেছেন তিনি। এই সময়কালে তার অর্থনীতির হার ছিল ৭.৯৭ এবং গড় ছিল ১৩.২৫।

যদি মুকেশ কুমারের ক্যারিয়ারের কথা বলি, তিনি তিনটি টেস্ট ম্যাচে ৭টি উইকেট নিয়েছিলেন। ৬টি ওয়ানডে ম্যাচে তার নামে ৫টি উইকেট রয়েছে। ১৬ T20 ম্যাচে মাত্র ১৬টি উইকেট নিতে পেরেছেন মুকেশ কুমার।

এই তালিকায় রয়েছে ফাস্ট বোলার খলিল আহমেদের (Khaleel Ahmed) নামও। তাদের জিম্বাবুয়ে সফর (IND vs ZIM) ও ভালো ছিল না। ভারতের জন্য তিনি অত্যন্ত ব্যয়বহুল প্রমাণিত হয়েছেন। তিনি প্রচুর রান দিয়েছেন এবং টিম ইন্ডিয়ার জন্য সমস্যা তৈরি করেছেন। তাই এখন বলা হচ্ছে জিম্বাবুয়ে সফরই হবে তার ক্যারিয়ারের শেষ সফর। (IND vs ZIM) T20 সিরিজের তিনটি ম্যাচ খেলার সময় তিনি মাত্র ৩টি উইকেট নিতে সক্ষম হয়েছেন।

এসব ম্যাচে খলিল আহমেদের (Khaleel Ahmed) ইকোনমি রেট ছিল ১১। বহু বছর পর দলে এলেন তিনি। একইসঙ্গে এখন দলে জায়গা করাও কঠিন হয়ে পড়েছে খলিল আহমেদের। জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথমবার টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত হলেন ২২ বছর বয়সী ব্যাটসম্যান রিয়ান পরাগ (Riyan Parag)। তিনি IPL ২০২৪-এ স্প্ল্যাশ করার পরে দলে প্রবেশ করেছিলেন, তারপরে অধিনায়ক শুভমান গিল (Shubman Gill) তাকে অভিষেকের সুযোগ দিয়েছিলেন।

যদিও সে সুযোগ নিতে পারেনি। কারণ দুই ম্যাচের এক ইনিংসে মাত্র দুই রান এসেছে রিয়ান পরাগের (Riyan Parag) ব্যাট থেকে। এর পর তাকে বাদ দেন শুভমান গিল। এমন পারফরম্যান্সের পর রিয়ান পরাগ খুব কমই টিম ইন্ডিয়াতে জায়গা পাবেন। ভারতীয় নির্বাচকরা সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এবং ঋষভ পান্তের (Rishabh Pant) মতো খেলোয়াড়দের মনোযোগ দেওয়ার জন্য রায়ান পরাগকে উপেক্ষা করতে পারেন।

আরও পড়ুন। Team India: শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘোষণা হলো টিম ইন্ডিয়ার স্কোয়াড, দলে ফিরলেন পৃথ্বী-উমরান-ভুবনেশ্বর’রা, অধিনায়কত্ব করবেন শাস্ত্রীর শিষ্য !!
About Author

Leave a Comment

2.